ইবির ৭ বিভাগে সশরীরে পরীক্ষা শুরু


Published: 2021-09-12 09:50:10 BdST, Updated: 2021-10-28 10:46:22 BdST

ইবি লাইভ: আবাসিক হল বন্ধ রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাতটি বিভাগে সশরীরে স্নাতক ও স্নাতোকোত্তর শ্রেণির চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে। রবিবার সকাল সাড়ে ৯টার দিকে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের চতুর্থ বর্ষের মানোয়ন্নন পরীক্ষার মাধ্যমে পরীক্ষা শুরু হয়। একইসাথে আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের স্নাতক চূড়ান্ত বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এছাড়া সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের স্নাতক চূড়ান্ত বর্ষ, আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্স চূড়ান্ত পর্ব, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের স্নাতক চূড়ান্ত বর্ষ, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের মানোন্নয়ন ও গণিত বিভাগের স্নাতোকোত্তর শ্রেণির পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু ক্যাম্পাসলাইভকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পরীক্ষা চলাকালীন হল পরিদর্শন করেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এসময় উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ লাভলু প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে লোক প্রশাসন বিভাগের সভাপতি প্রফেসর ড. লুৎফর রহমান বলেন, ‘শিক্ষার্থীরা দীর্ঘদিন বাড়িতে বসে থেকে মানসিকভাবে বিকারগ্রস্ত হয়ে পড়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন উদ্যোগকে সাধুবাদ জানাই। পরীক্ষার্থীদের সন্তোষজনক উপস্থিতি ছিল। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। পরীক্ষা দিতে পেরে শিক্ষার্থীদের মাঝে উচ্ছ্বাস দেখে আমরাও আনন্দিত।’

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর আবাসিক হল বন্ধ রেখে সশরীরে পরীক্ষা নেওয়ার অনুমোদন দেয় ইবি কর্তৃপক্ষ। রবিবার (১২ সেপ্টেম্বর) থেকে পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা চলাকালীন অফিসসমূহ পুরোদমে ও বিশ্ববিদ্যালয়ের বাসসমূহ চলবে।

ঢাকা, ১২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।