বৃহস্পতিবার শেষ হচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন


Published: 2021-04-12 15:29:14 BdST, Updated: 2021-05-10 01:11:55 BdST

লাইভ প্রতিবেদক: বিশ্ববিদ্যালয়গুলোর গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময় বাড়ছে না। আগের তারিখ মতোই হবে এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষা। রোববার (১১ এপ্রিল) পর্যন্ত আবেদন জমা পড়েছে প্রায় ৩ লাখ। এবার ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তির প্রাথমিক আবেদন কার্যক্রম শেষ হচ্ছে বৃহস্পতিবার (১৫ এপ্রিল)। এরপর ২৩ এপ্রিল যোগ্যপ্রার্থীদের ফল প্রকাশ করা হবে। আর ২৪ এপ্রিল থেকে চূড়ান্ত আবেদন কার্যক্রম শুরু করা হবে।

বিষয়টি নিশ্চিত করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ও গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার টেকনিক্যাল সাব-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর।

তিনি সাংবাদিকদের জানান, অনলাইন আবেদন শুরু হওয়ার পর রোববার পর্যন্ত ২ লাখ ৯২ হাজার ৮২৩টি আবেদন জমা হয়েছে। তার মধ্যে ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগে ১ লাখ ৭১ হাজার ২৫৬টি, ‘বি’ ইউনিটে বাণিজ্য বিভাগে ৮০ হাজার ৬২৯টি এবং ‘সি’ ইউনিটিতে মানবিকে ৪০ হাজার ৯৩৭টি আবেদন।

আগামী ২৪ এপ্রিল চূড়ান্ত আবেদন কার্যক্রম শুরু করা হবে। এ ধাপে শিক্ষার্থীদের ছবি, কেন্দ্র পছন্দ, আবেদন ফি প্রদান করতে হবে। এছাড়া পরবর্তী করণীয় নির্ধারণে চলতি সপ্তাহে গুচ্ছ কমিটির বৈঠক আছে বলে জানান তিনি।

ঢাকা, ১২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।