পরীক্ষা কেন্দ্রে ছাত্রের মাথা ফাটিয়ে দিলেন শিক্ষক!


Published: 2020-02-17 21:09:41 BdST, Updated: 2020-08-13 10:59:17 BdST

লাইভ প্রতিবেদকঃ মাদারীপুরে এসএসসি পরীক্ষার কেন্দ্রে এক শিক্ষার্থীকে হার্ডবোর্ড দিয়ে মাথা ফাটিয়ে দিয়েছেন এক শিক্ষক। সোমবার আছমত আলী খান পাবলিক স্কুল অ্যান্ড কলেজে পরীক্ষা চলাকালীন সময়ে এ ঘটনাটি ঘটে। পরে কেন্দ্র সচিব ও উপজেলা প্রশাসন অভিযুক্ত শিক্ষককে পরীক্ষার সকল প্রকার দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করেন।

জানা গেছে, সকালে ওই কেন্দ্রে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং পরীক্ষা দেওয়ার জন্য রুমে প্রবেশ করেন শিক্ষার্থী রাকিবুল মৃধা। পরীক্ষা শুরু হলে রাকিবুল তার উত্তর পত্রে ও এমআর পূরণ করছিল না এই অভিযোগে ওই কক্ষের দায়িত্বরত পরিদর্শক আবুল হোসেন তার ওপর ক্ষিপ্ত হয়ে উঠেন। এক পর্যায়ে শিক্ষার্থীর ব্যবহৃত হার্ডবোর্ড তার দিকে ছুড়ে মারেন।

হার্ডবোর্ডের আঘাত লেগে শিক্ষার্থী রাকিবুলের মাথা ফেটে গিয়ে রক্ত ঝরতে থাকে। এই সংবাদ পেয়ে অন্য শিক্ষকরা দ্রুত এসে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করান। এতে ওই শিক্ষার্থীর পরীক্ষা ৩০ মিনিটের মতো বিঘ্ন হয়। এ ঘটনায় কেন্দ্র সচিব হুমায়ন কবির তাৎক্ষণিক অভিযুক্ত শিক্ষক আবুল হোসেনকে সকল প্রকার পরীক্ষা থেকে অব্যাহতি প্রদান করেন।

জানা যায়, আহত ওই শিক্ষার্থী মাদারীপুর পৌর শহরের ইউনাইটেড ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। সে সদর উপজেলার রাস্তি ইউনিয়নের পূর্ব রাস্তি গ্রামের জব্বার মৃধার ছেলে। অভিযুক্ত শিক্ষক আছমত আলী খান পাবলিক স্কুল অ্যান্ড কলেজের খণ্ডকালীন ইংরেজি শিক্ষক।

অভিযুক্ত ওই শিক্ষক আবুল হোসেন জানান, ইচ্ছে করে ওই শিক্ষার্থীকে হার্ডবোড ছুঁড়ে মারিনি। তাকে বার বার বলার পরেও উত্তরপত্রের ওএমআর শিট ঠিক করছিল না। পরে রাগ হয়ে তার হার্ডবোর্ড ছুড়ে মারলে কিছুটা কেটে যায়।

এ প্রসঙ্গে কেন্দ্র সবিচ হুমায়ন কবির জানান, তাৎক্ষণিকভাবে ওই শিক্ষককে সকল প্রকার দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করেছি। অভিযুক্ত শিক্ষক আছমত আলী খান পাবলিক স্কুল অ্যান্ড কলেজের খণ্ডকালিন ইংরেজির শিক্ষক। তার এমন কাজের জন্য তাকে ওই স্কুল থেকে অব্যাহতি দেওয়ার জন্য সুপারিশ করা হবে।

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।