ট্রলার ডুবে ৪ এসএসসি পরীক্ষার্থী আহত


Published: 2020-02-11 20:08:34 BdST, Updated: 2020-05-25 10:38:11 BdST

লাইভ প্রতিবেদকঃ পিরোজপুরের নাজিরপুরে এসএসসি পরীক্ষার্থী বহনকারী একটি ট্রলার ডুবে ৪ ছাত্রী গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার উপজেলার দেউলবাড়ি খালে এই দুর্ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে চিকিৎসা প্রদান করা হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাক্তার অতনু মিত্র।

দূর্ঘটনায় আহত ৪ ছাত্রী হলো- সম্পা মালাকার, সুমা বেপারী, তমা রায় ও মিতা নাগ।

জানা গেছে, উপজেলার দেউলবাড়ি কেন্দ্রে এসএসসির গণিত বিষয়ের পরীক্ষা দিতে ট্রলারে করে খাল পাড়ি দিচ্ছিল মালিখালী ইউনিয়নের লড়া মাধ্যমিক বিদ্যালয়ের ২৩ শিক্ষার্থী। এমন সময় গাওখালী বাজার সংলগ্ন কারিকর বাড়ির কাছে গত বুলবুল ঝড়ে উপড়ে পড়া ডুবন্ত একটি নারিকেল গাছের উপরে উঠে যায়। এতে ট্রলারটি উপুড় হয়ে ডুবে যায়।

এ প্রসঙ্গে লড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাষ কান্তি বিশ্বাস বলেন, ভাড়া করা ট্রলারটি ২৩ জন পরীক্ষার্থীকে নিয়ে গাওখালী কেন্দ্রে যাচ্ছিল। এ সময় গাওখালী বাজার সংলগ্ন কারিকর বাড়ির কাছে গত বুলবুল ঝড়ে উপড়ে পড়া ডুবন্ত একটি নারিকেল গাছের উপরে উঠে যায়। এতে ট্রলারটি উপুড় হয়ে ডুবে যায়। এসময় ট্রলারে থাকা পরীক্ষার্থীরা সাঁতরে উঠলেও ওই ট্রলারে থাকা ৪ ছাত্রী গুরুতরভাবে আহত হয়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. ফজলে বারী বলেন, দুর্ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে চিকিৎসকের ৭ জনের একটি টিম পাঠানো হয়েছে। তাদের চিকিৎসা দিয়ে সুস্থ করা হয়েছে।

দূর্ঘটনা প্রসঙ্গে জানতে চাইলে গাওখালী পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব ও গাওখালী স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জাফর বাহাদুর বলেন, ওই ট্রলারে থাকা সব পরীক্ষার্থীই ভিজে যায় এবং কম-বেশি পানি খেয়ে আহত হয়েছে। তবে গুরুতরভাবে আহত হওয়া ৪ ছাত্রীদের চিকিৎসা প্রদান করা হয়েছে।

কেন্দ্র সচিব আরও বলেন, বরিশাল শিক্ষা বোর্ডের সাথে আলোচনা করে তাদেরকে ১১টা ৩০মিনিটের দিকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দেওয়া হয়েছে। মানবিক বিষয় বিবেচনা করে শিক্ষা বোর্ডের নির্দেশে তাদের নষ্ট হওয়া দেড় ঘণ্টা সময় দেওয়া হবে।

ঢাকা, ১১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।