ময়মনসিংহে ভুলে ভরা প্রশ্নে প্রাথমিকের পরীক্ষা!


Published: 2018-08-17 21:15:03 BdST, Updated: 2018-11-17 10:58:26 BdST

লাইভ প্রতিবেদক: ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আন্ত:প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় সাময়িক পরীক্ষার পঞ্চম শ্রেণির গণিত প্রশ্নপত্রে ১৫ মিনিটে কত সেন্টিমিটার? এমন আজব প্রশ্ন করা হয়েছে। ১০০ পূর্ণমানের ১১টি প্রশ্নে ৮২টি ভুলের সন্ধান মিলেছে বলে অভিযোগ উঠেছে। অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে শুরু হয়েছে তোলপাড়।

প্রায় সব বিষয়ের প্রশ্নপত্র ছিল ভুলে ভরা। এধরনের ভুল প্রশ্নেই ৬ আগস্ট থেকে ১৪ আগস্ট অনুষ্ঠিত হয় প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় সাময়িক পরীক্ষা।

ভুল প্রশ্নে পরীক্ষা গ্রহণের বিষয়ে গাঁওগৌরীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আরফান আলী ক্যাম্পাসলাইভকে বলেন, সব প্রশ্নে ছোটবড় অনেক ভুল আছে, সেগুলো কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এ প্রসঙ্গে জাগরণী পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শঙ্কর চন্দ্র চাকী ক্যাম্পাসলাইভকে জানান, প্রশ্নে ভুল ছিল। যেগুলো সম্ভব তাৎক্ষণিক সংশোধন করে দিয়েছি। যেসব প্রশ্নে বাক্য অসম্পূর্ণ ছিল বা প্রশ্ন হয়নি, সেক্ষেত্রে নতুন প্রশ্ন দেয়া হয়েছে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা ও প্রশ্ন কমিটির সভাপতি মো. শফিকুল ইসলাম খান জানান, প্রশ্ন আমরাই করেছি। তবে ভুল হয়েছে এ কথা কেউ বলেনি। তদন্তপূর্বক ব্যবস্থা নেব।

উল্লেখ্য, পরীক্ষায় ১৭৭টি সরকারি ও ৪টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণিতে অধ্যয়নরত প্রায় ৪২ হাজার ছাত্রছাত্রী অংশ নেয়।


ঢাকা, ১৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।