Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সীমান্তবর্তী এলাকার নিরাপত্তায় বিজিবি'র ধারাবাহিক আলোচনা সভা

প্রকাশিত: ২১ মে ২০২৩, ০৩:৪৪

সীমান্তবর্তী এলাকার নিরাপত্তায় বিজিবি'র ধারাবাহিক আলোচনা সভা
 
কুড়িগ্রাম লাইভঃ বন্য হাতির অনুপ্রবেশ ও আক্রমণ হতে সীমান্তবর্তী এলাকা কুড়িগ্রাম জেলার রাজিবপুর-রৌমারী সহ বর্ডার গার্ড বাংলাদেশ এর ময়মনসিংহ সেক্টরের আওতাধীন ০৩টি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় (ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা) সাম্প্রতিক সময়ে বন্য হাতির অনুপ্রবেশ ও আক্রমণ হতে সীমান্তবর্তী জনসাধারণের জানমাল ও ফসল রক্ষার্থে বিজিবির সংশ্লিষ্ট বিওপি'র উদ্যোগে ২০ মে ২০২৩ তারিখ মোট ২৬টি স্থানে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও জনসাধারনের উপস্থিতিতে জনসচেতনতামূলক সভার আয়োজন করা হয়। এই ধারাবাহিকতায় গত ১৯ মে ২০২৩ তারিখ মোট ৩৭টি স্থানে একইভাবে জনসচেতনতামূলক সভার আয়োজন করা হয়।
 
উক্ত জনসচেতনতামূলক সভায় বন্য হাতির আক্রমণ হতে সীমান্তবর্তী ফসলি জমি ও জানমাল রক্ষার জন্য স্থানীয় জনসাধারণকে সতর্ক থাকার পাশাপাশি হাতির আক্রমণ হতে বাঁচার উপায় সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।
এ বিষয়ে গত ১৮ মে ২০২৩ তারিখ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর সাথে বিজিবি'র উল্লেখিত জেলা সমুহের ২৬টি স্থানে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
 
স্থানীয় জনসাধারণ জানায়, বিজিবি'র আয়োজনটি প্রশংসনীয়। আমরা সতর্ক থাকার পাশাপাশি হাতির আক্রমণ হতে বাঁচার উপায় গুলো জানতে পারছি।
 
চর রাজিবপুর ইউপি চেয়ারম্যান মিরন মোঃ ইলিয়াস বলেন, বিজিবি'র ধারাবাহিক আলোচনা সভার মাধ্যমে সীমান্তবর্তী এলাকার মানুষেরা নিরাপত্তায় বিষয়টিও বুঝতে পারছে। সেই সাথে অর্থনৈতিক ক্ষয়ক্ষতি থেকে নিজেদেরকে রক্ষার্থে বিষয়গুলো পর্যবেক্ষণ ও ব্যবস্থা নিতে পারছে।
 
ঢাকা, ২০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই//এমজেড

আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ