Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্নাতক পর্যায়ের গণিত অলিম্পিয়াড শুরু ২৫ নভেম্বর

প্রকাশিত: ২১ নভেম্বার ২০২২, ০৯:২৬

স্নাতক পর্যায়ের গণিত অলিম্পিয়াড শুরু ২৫ নভেম্বর

লাইভ প্রতিবেদক: স্নাতক পর্যায়ের গণিত অলিম্পিয়াড শুরু হচ্ছে আগামী ২৫ নভেম্বর। গণিতের প্রতি আগ্রহ সৃষ্টি, গণিত ভীতি দূর করা, সর্বোপরি গণিতকে জনপ্রিয় করার নিমিত্তে এই অলিম্পিয়াডের আয়োজন করা হবে। বাংলাদেশ গণিত সমিতি ২০০৯ সাল থেকে এটির আয়োজন করে আসছে। এর মাধ্যমে অংশগ্রহণকারীরা গাণিতিক দক্ষতা ও বিশ্লেষণের পারঙ্গমতা প্রদর্শনের সুযোগ পেয়ে থাকেন।

বাংলাদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা সুপ্ত মেধা বিকাশের সুযোগ করে দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ গণিত সমিতি দেশের ৮ টি অঞ্চল যথাক্রমে ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর ও সিলেট অঞ্চল ২৫ নভেম্বর ২০২২। এছাড়াও বরিশাল ও খুলনা অঞ্চলে ২ ডিসেম্বর এই অলিম্পিয়াডের আয়োজন করা হবে। কলেজ ও বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের সংশ্লিষ্ট আঞ্চলিক পর্যায়ে যোগাযোগ করার জন্য আহ্বান জানানো হচ্ছে।

উল্লেখ্য যে, ১৯৭২ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশ গণিত সমিতি এদেশে গণিতের প্রচার, প্রসার ও উৎকর্ষ সাধনে নিয়োজিত একমাত্র অলাভজনক সংস্থা। প্রত্যেক অঞ্চল থেকে শ্রেষ্ঠ ১০ জন করে সর্বমোট ৮০ জন প্রতিযোগী অলিম্পিয়াডের চূড়ান্ত পর্ব আগামী ২৩ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে (এ এফ মুজিবুর রহমান গণিত ভবন) অনুষ্ঠিত হবে।

চূড়ান্ত পর্বের শ্রেষ্ঠ ১০ জন প্রতিযোগীকে সার্টিফিকেট, ক্রেষ্ট ছাড়াও মুজিবুর রহমান ফাউন্ডেশন ও বাংলাদেশ গণিত সমিতির পক্ষ থেকে নগদ আর্থিক পুরস্কার প্রদান করা হবে।

ঢাকা, ২০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ