Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

'পড়ব বই, গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ'

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারী ২০২০, ২২:২১

লাইভ প্রতিবেদকঃ বর্ণাঢ্য আয়োজনে দেশব্যাপী জাতীয় গ্রন্থাগার দিবস-২০২০ পালিত হয়েছে। মুজিব বর্ষের হিসাবে এ বছরে দেশব্যাপী জাতীয় গ্রন্থাগার দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে– 'পড়ব বই গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ।'

বুধবার রাজধানীর শাহবাগস্থ গণগ্রন্থাগার অধিদপ্তর চত্বরে সকাল সাড়ে ৮টায় বেলুন, ফেস্টুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি ও অনুষ্ঠানের সভাপতি গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক মো. আব্দুল মান্নান ইলিয়াস প্রমুখ।

উদ্বোধন করে তিনি বলেন, তৃতীয় বারের মতো এবার জাতীয় গ্রন্থাগার দিবস পালিত হচ্ছে। সবাই একই টি-শার্ট পরে র‌্যালিটি অত্যন্ত মুগ্ধকর।

র‌্যালি

 

পরে র‌্যালিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, কলাভবন, কেন্দ্রীয় লাইব্রেরি হয়ে পুনরায় গণগ্রন্থাগার অধিদপ্তর চত্বরে এসে শেষ হয়। সকাল ১০টায় গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিনের আয়োজনও করে। যাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। আলোচনা অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে বক্তব্য রাখবেন বিশিষ্ট লেখক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর ড. জাফর ইকবাল।

এছাড়াও গণগ্রন্থাগার দিবস উপলক্ষে জাতীয় পর্যায়ের পাশাপাশি জেলা প্রশাসন এবং গণগ্রন্থাগার অধিদপ্তরের আওতাধীন বিভাগীয় ও জেলা সরকারি গণগ্রন্থাগারসমূহের আয়োজনে একযোগর সকল জেলায় র‌্যালি, আলোচনা সভা, চিত্রাঙ্কন, রচনা ও বইপাঠ ইত্যাদি অনুষ্ঠিত হচ্ছে।

তাছাড়াও জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে সকাল ১০টায় গণগ্রন্থাগার অধিদপ্তরে আলোচনা সভা ও সেমিনারের আয়োজন করা হয়েছে।

ঢাকা, ০৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ