Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সেই কমলের শুটিং সেটে এসেছিলেন এলিজাবেথ!

প্রকাশিত: ১০ সেপ্টেম্বার ২০২২, ০৮:৫৭

সেই কমলের শুটিং সেটে এসেছিলেন এলিজাবেথ!

শোবিজ লাইভ: ৯৬ বছর বয়সী ব্রিটিশ রানি ছিলেন দীর্ঘতম রাজত্বকারী। ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের জীবনাবসান ঘটেছে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর)। তার বড় ছেলে চার্লস এখন রাজা। তবে ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত একাধিক প্রতিবেদন থেকে জানা যায়, কিংবদন্তী অভিনেতা কমল হাসানের শুটিং সেটে এসেছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ।

সেই ১৯৯৭ সালের ঘটনা । ‘মরুধানায়গম’ নামের একটি সিনেমা বানাচ্ছিলেন কমল। যা তৈরি হয়েছিল ভারতের স্বাধীনতা যুদ্ধের বিপ্লবী মরুধানায়গমকে নিয়ে। ১৬ অক্টোবর ১৯৯৭ এমজিআর ফিল্মসিটিতে এই সিনেমার প্রিমিয়ার হয়।

আর তাতে প্রধান অতিথি হিসেবে হাজির ছিলেন রানি। তবে অতিথি হিসেবে এসে শুটিংয়ে এতোটাই মগ্ন হয়েছিলেন তিনি। সেই শুটিং সেটে থেকে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেন। রানীর সেই ইচ্ছা কমল হাসানের তখনকার স্ত্রী সারিকা পূরণ করেন।

রানিকে অভ্যর্থনা জানান তিলক ও গলায় মালা দিয়ে। সেই শুটিং স্পটে প্রায় ২০ মিনিট থেকে সিনেমার একটা যুদ্ধের দৃশ্যেও দেখা মিলে দ্বিতীয় এলিজাবেথের। সিনেমার বাজেট ছিল ২০০ মিলিয়ান ডলার। টাকার সমস্যার কারণে এই ছবির কাজ মাঝপথেই বন্ধ করে দিতে হয়েছিল কমল হাসানকে।

দ্বিতীয় এলিজাবেথের সেই ফুটেজ দেখার সুযোগই পায়নি দর্শক। এমনকি তখনকার সময়ে রানী কেন শুটিং সেটে এসে প্রধান অতিথি হিসেবে এসেছিলেন তা নিয়েও প্রচুর বিতর্ক।


ঢাকা, ০৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ