Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নোবেল যেভাবে আসিফের গিটার ভেঙে ফেলল !

প্রকাশিত: ১৯ মে ২০২১, ০৮:০৭

শোবিজ লাইভ: একি করলেন নোবেল। এমনটি আর কখনও কেউ এই অঙ্গনে শুনেনি। হঠাৎ এমনটি কেন হলো এনিয়ে চলছে নানান তর্ক-বিতর্ক। বাংলা গানের যুবরাজ আসিফ আকবরের প্রিয় গিটারটি ভেঙে ফেলেছে বিতর্কিত গায়ক নোবেল। ঘটনার প্রত্যক্ষদর্শী ছিলেন সাংবাদিক নবীন হোসেন। সেদিনের ঘটনার বিবরণ নিজের ফেসবুকে লিখেছেন নবীন। সঙ্গে শেয়ার করেছেন ভাঙা গিটারের দুটি ছবি।

এদিকে সোমবার (১৭ মে) দেয়া নবীন হোসেনের ফেসুবক স্ট্যাটাস হুবহু তুলে ধরা হলো-

একটি ভাঙ্গা গিটার। এখন এটার কি মূল্য আছে? আবার কোন মূল্যই যদি না থাকে তাহলে দেশের অন্যতম সেরা একজন গায়কের মন গিটারটার জন্য কেন ভাঙ্গবে? এবার একটু ভেঙ্গেই বলি। গিটারটাতে স্পর্শ রয়েছে ( পড়ুন বাজিয়েছেন ) লাকী আকন্দ, আহমেদ ইমতিয়াজ বুলবুল, মানাম আহমেদ, পিন্টু দা, শওকত আলী ইমন, এস আই টুটুলসহ অনেক রথি মহারথি। এই গিটারেই সুর উঠেছে অনেক জনপ্রিয় গানের।গিটারটির মালিক আসিফ আকবর।

গিটারটি ভেঙ্গেছে সময়ের বিতর্কিত গায়ক নোবেল। কাহিনীর বণর্নায় লেখাটা একটু বড় হলেও পুরো ঘটনা পড়তে মনে হয় খারাপ লাগবে না।কারন কাহিনীর স্বাক্ষীরা মিডিয়ার বেশ চৌকস কর্মী। ১৫ মে ২০২১। ফোনে আসিফের অবস্থান জানতে চায় নোবেল। আসিফ তখন পরিবার নিয়ে বাইরে। এটা জানার পর নোবেল আসিফের গিটারটা চায়। আসিফ তাকে অফিসে গিয়ে নিয়ে যেতে বলে।পারিবারিক কাজ শেষে আসিফ যখন অফিসে আসে তখনও নোবেল আসেনি।

আসিফ তার অফিস ম্যানেজার মেহেদীকে আমার সামনে বলে- নোবেল আসলে গিটার দিয়ে দিও, এখন ওর সাথে দেখা করতে ইচ্ছে করছে না। এরমাঝে আসিফের অফিসে দফায় দফায় চলে এসেছে- কিশোর দাশ, ফেরারী ফরহাদ, নির্মল সরকার, আলতাফ সিদ্দিকীসহ অনেকে।আছেন হালের মিউজিক মুঘল হিসেবে পরিচিত একজন প্রযোজক ও গায়ক।
সিসি ক্যামেরায় দেখা গেলো নোবেল ঢুকলো।

গায়ক নোবেল

 

মেহেদী নোবেলকে গিটার দিয়ে চলে যেতে বললো।নোবেল মেহেদীকে উপেক্ষা করে ড্রয়িং রুমে বসলো। ভেতর থেকে গিটার বাজানোর শব্দও শোনা যাচ্ছিলো। পাছে হুট করে নোবেল আবার রুমে ঢুকে না যায় সে কারনে আসিফ তার বাথরুমে ঢুকে গেলো (আদতে বাথরুমে লুকানোর জন্য ঢুকলো)।মিউজিক মুঘল (সংগীতাঙ্গনের অতি নিরিহ ও অন্যতম সেরা ভদ্রলোক বলে নাম বললাম না) রুমের দরজা হাত দিয়ে চেপে ধরে দাড়িয়ে আছে। সে কি দৃশ্য! এভাবে কেটে গেলো মিনিট কুড়ি ।

আমার দায়িত্ব পড়লো নোবেলকে চলে যাওয়ার রাস্তা সুগম করার। আমাকে দেখেই নোবেল বললো-ভাইয়া দেখেন মেহেদীর কত বড় সাহস আমাকে চলে যেতে বলে।আমি আমার বাপের অফিসে এসেছি। একটু বসতে পারবো না? আমি মেহেদীকে দিয়ে সরি বললাম।
ইন্টারকাট শট। আসিফ বাথরুমে লুকানো, মিউজিক মুঘল গেট ধরে উপুড় হয়ে দাঁড়ানো।

আরও মিনিট বিশেক পর নোবেল চলে গেলো। ঐ রাতে কেবল হাসাহাসিই হয়েছে।কারণ আসিফ কারো জন্য বাথরুমে লুকাবে আর মিউজিক মুঘল দরজা চেপে দাড়িয়ে থাকবে-এমন ঘটনা সত্যিই লেখার খোরাক। ১৬ মে ২০২১। রাত ১১ টার কাছাকাছি হবে।আসিফের অফিসে যথারীতি ১০/১২ জন আগন্তুক।হুট করেই রুমে ঢুকলো নোবেল। তার হাতে দুভাগ হয়ে থাকা গিটার।

সোফায় ভাঙ্গা গিটারটা রেখেই আসিফকে উদ্দেশ্য করে বলল-বস। গিটারটা ভেঙ্গে গেছে।সরি। আমি যাই। সব মিলিয়ে ৪০ সেকেন্ডও থাকেনি নোবেল। ভাঙ্গা গিটার দেখে আমাদের হতভম্ব ভাব কাটার আগেই নোবেল পগার পার। আসিফের অফিস ক্ষনিকের জন্য স্তব্ধ। এক পলকে গায়ক তাকিয়ে আছে তার যুগ ধরে আগলে রাখা গিটারের দিকে। পাশ থেকে কে যেন ধীর লয়ে বলল- একজন শিল্পীর জন্য সংগীতানুসঙ্গ হলো পরম শ্রদ্ধার।

সেটা ভাঙ্গার পরও কোন অনুশোচনা যার মধ্যে নেই তার কাছে কিছু আশা করাই বোকামী। বি.দ্র. দয়া করে পোস্টটিকে কেউ ব্যক্তিগতভাবে নেবেন না। অনেক ঘটনাই আমাদের চারপাশে ঘটে যা লেখা হয় না বা লেখা যায় না। আবার কিছু ঘটনা স্বাক্ষী প্রমানসহ না লিখলে প্রকৃত সত্য বিকৃত হয়।

থানায় জিডি


এদিকে সময় টিভির বিনোদন প্রতিবেদক আল কাছিরকে অপহরণের হুমকি দেওয়ায় বিতর্কিত গায়ক নোবেলের বিরুদ্ধে থানায় জিডি (সাধারণ ডায়েরি) করা হয়েছে। সোমবার (১৭ মে) বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর কলাবাগান থানায় জিডি করা হয়। যার নাম্বার ৭০৩। ডায়েরিতে উল্লেখ করা হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বাংলাদেশের জাতীয় সঙ্গীত, দেশের স্বনামধন্য সঙ্গীতশিল্পীদের নিয়ে বিভিন্ন সময় নিজের ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছে নোবেল।

সম্প্রতি নগরবাউল জেমস, জনপ্রিয় সুরকার ইথুন বাবু এবং সঙ্গীতশিল্পী তাপসকে নিয়েও কূরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়েছে। সবশেষ নোবেল তার ফেসুবকে নিজের মৃত্যু তারিখ ঘোষণা করে স্ট্যাটাস দেয়। পেশাগত দায়িত্ব হিসেবে সময় টিভির প্রতিবেদক আল কাছির বিষয়টি নিয়ে নোবেলের সঙ্গে কথা বলার প্রয়োজন মনে করেন।

রোববার (১৬ মে) দিনগত রাত ১২ টা ৪৫ মিনিটে নোবেলের ব্যক্তিগত নাম্বারে ফোন করেন তিনি। পরিচয় পাওয়ার পর নোবেল অকথ্য ভাষায় গালাগালি করে ফোন কেটে দেন। তারপর ১২টা ৪৮ মিনিটে নোবেল নিজেই প্রতিবেদক কাছিরকে ফোন করে অপ্রকাশযোগ্য ভাষায় গালাগালি করেন এবং তাকে জেলে নেয়ার হুমকি দেন।

এদিকে সাংবাদিককে হুমকির ঘটনায় প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস), ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতি (ডিআইইউসাস), গণবিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস)। আলাদা বিৃবতির মাধ্যমে নোবেলের শাস্তি দাবি করেছেন তারা।

ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ