Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রধানমন্ত্রীকে যা বললেন নওশাবা

প্রকাশিত: ২৪ আগষ্ট ২০১৮, ০৪:১৭

শোবিজ লাইভ: অনেক কথাই বললেন। মনের আবেগ ঝাড়লেন। তবে তার এসব কথাকে অনেকেই স্বাভাবিকভাবে মেনে নেননি। নানান ধরনের সমালোচনা করছেন। বলেছেন এসব তো সত্যি শুনছি না অন্যকিছু। ওই কথা গুলো নিজের আইডি থেকে নয়। তার স্বামী জাগো ফাউন্ডেশনের ফটোগ্রাফারের আইডি থেকে জানানো হয়েছে।

তবে এসব নানান প্রশ্নের জবাবের সমাধান তিনি নিজে নন তার স্বামীর জবানীতে দিয়েছেন। যদিও এনিয়ে রয়েছে অনেক বিতর্ক। শিক্ষার্থীদের আন্দোলনে ফেসবুকে গুজব ছড়ানোর দায়ে গ্রেপ্তারকৃত অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ মঙ্গলবার (ঈদের আগের দিন) জামিনে মুক্তি পেয়েছেন।

তিনি জামিন পেয়ে পরিবার, স্বামী ও সন্তানের সঙ্গে তিনি ঈদ উদযাপন করেছেন তিনি। জামিন পাওয়ার পরে নওশাবার মনের অবস্থা ও বর্তমান অনুভূতি সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরেছেন তার স্বামী ঈশান রহমান জিয়া।

স্বামী জাগো ফাউন্ডেশনের ফটোগ্রাফার ও সন্তান

 

ওই স্ট্যাট্যাসটি হুবহু তুলে ধরা হলো...

''দেশের সবাইকে ঈদুল আজহার বিলম্বিত শুভেচ্ছা জানাচ্ছি। আপনারা জানেন, আমাকে ঈদের আগের বিকেলে নিম্ন আদালত জামিন প্রদান করেছেন। এর মধ্য দিয়ে দেশের স্বাধীন বিচার বিভাগ তার মানবিকতার উজ্জ্বল এক দৃষ্টান্ত স্থাপন করেছে। আমি অভিভূত। আমার আইনজীবীদের প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই।

তার স্বামীর ভাষায় ''আমার একমাত্র কন্যা প্রকৃতি’র সাথে ঈদের আনন্দ পরিপূর্ণভাবে অনুভব করার সুযোগ করে দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানোর উপযুক্ত ভাষা আমার জানা নেই।

তিনি বাংলাদেশের ষোল কোটি মানুষের একজন পরীক্ষিত, প্রকৃত ও সুযোগ্য অভিভাবক। এই ভূমিকার বাইরেও তিনি যে একজন মমতাময়ী মা। তা আবারো আমি নিজে একজন মা হিসেবে হৃদয়ের অন্তঃস্থল থেকে বুঝতে পারলাম। নিকট অতীতেও রোহিঙ্গা ইস্যুতে তার মাতৃত্বসুলভ গুনাবলীর অনেক দ্রষ্টান্ত তিনি রেখেছেন''।

তিনি লিখেন ''পুলিশ, র‍্যাব, ডিবি, সাইবার ক্রাইম ইউনিট আর কাশিমপুর কারাগারে দায়িত্বরত আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতিটি সদস্য, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকেরা এবং নার্সেরা- যারাই আমাকে অনেক প্রফেশন্যালিজম আর সহমর্মিতার সাথে প্রতিটি স্তরে হেফাজত করেছিলেন, তাদের প্রতিও আমার আকুন্ঠ কৃতজ্ঞতা''।

Caption
ওই স্ট্যাট্যাস

 

তাছাড়া অভিনয় শিল্পী সমিতির প্রেসিডেন্ট এবং সদস্যবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদসহ অন্যান্য বিভাগের শিক্ষক-ছাত্রছাত্রী, বিভিন্ন গণমাধ্যমের কর্মী আর বাংলাদেশের সকল শিশুসহ আমার শুভাকাংক্ষীদের বলতে চাই – আপনারা যারা বিগত কয়েক সপ্তাহে আমার পরিবারের পাশে থেকেছেন, ক্রমাগত সাহস আর আশ্বাস দিয়েছেন।

যার যার ব্যক্তিগত ও পেশাগত অবস্থান থেকে এগিয়ে এসেছেন, তাদের জন্য আমার অনেক ভালবাসা রইল। আপনাদের সবার নিঃস্বার্থ প্রার্থণাতেই আমার মেয়ে প্রকৃতি ঈদের সারাটা দিন তার মা’কে কাছে পেয়েছে।

পরিশেষে আমি আবারো একান্ত অনুরোধ করে বলতে চাই, যেন জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, গণতান্ত্রিক বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী তার চিরায়ত মাতৃত্বসুলভ মমতায় আমার আবেগতাড়িত ও অনিচ্ছাকৃত ভুলকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেন।
-কাজী নওশাবা আহমেদ
ঢাকা, ২৩ আগস্ট ২০১৮।

 

ঢাকা, ২৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ