Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হায়রে ইন্ডিয়া: ছাগলের নাম ‘সালমান খান’

প্রকাশিত: ২৩ আগষ্ট ২০১৮, ০২:১৬

শোবিজ লাইভ: ইন্ডিয়ার তেলেসমাতি। একি করলেন তারা। এ কেমন নাম। এই অসভ্যতা দেখে কার কি মন্তব্য জানা নেই। তবে দু:খজনক বললেন বিভিন্ন দেশের সালমান খানের ভক্তরা। ছাগলের নাম ‘সালমান খান’।

ছাগলটির পেশির গঠন যেন একেবারে ‘রিংয়ের সুলতান’! আর খুব ছটফট করে! তাই তো আদর করে মালিক তার নাম দিয়েছেন ‘সালমান খান’। যেহেতু বলিউডের সুপারস্টারের নামে ছাগলটি, তাই এর দামও সেই রকম, পাঁচ লাখ রুপি!

ভারতের উত্তর প্রদেশের গোরখপুরে ঈদ উপলক্ষে আয়োজিত হাটে ছাগলটি সবার চোখে পড়েছে। কেউ কিনুক আর না-ই কিনুক, হাটে আসা লোকজন অন্তত একবার এসে দেখে গেছেন ছাগল আর তার মালিককে।

তবে ছাগলটি শেষ পর্যন্ত কত দামে বিক্রি হয়েছে কিংবা আদৌ বিক্রি হয়েছে কি না, তা জানা যায়নি। এ কথা নিশ্চিত যেই শুনেন সেই মুখটা গমরো করে একটু রেগে যান। বলেন এ কেমন আচরণ?

তবে ভারতে কোরবানির পশুকে বলিউডের তারকা কিংবা ছবির নামে নাম দেওয়া নতুন ঘটনা নয়। এর আগেও এমন ঘটনা অনেক ঘটেছে। এর ফলে ঈদুল আজহার আগে বিক্রির জন্য হাটে আনা এসব পশুর দাম বেড়ে যায়, এই পশুর ব্যাপারে আকর্ষণ তৈরি হয়, সংবাদের শিরোনাম হওয়া যায়।

এই যেমন বছর দুয়েক আগে এই উত্তর প্রদেশের এই গ্রামের পশু বিক্রির হাটে শাহরুখ খান আর সালমান খানের নামে ছাগল আনা হয়। তখন সানিয়া মির্জার নামে একটি ছাগলের নাম ছিল ‘সানিয়া’। তারকাদের নামের কারণে এসব ছাগলের দাম নিয়ে প্রতিযোগিতাও হয়েছিল সে সময়ে।

এরই সূত্রধরে এ বছর লক্ষ্ণৌয়ের সাদাতগঞ্জের হাটে হিন্দি ছবি ‘বরফি’ নামে যে ছাগলটি আনা হয়, তার ওজন ছিল ১২৫ কেজি। আর সেটি বিক্রি হয়েছিল দুই লাখ রুপিতে।

তারকাদের নামে হাটে বিক্রির জন্য যেসব পশু আনা হয়, সেই তারকারা এ ব্যাপারে মোটেই মাথা ঘামান না। কেউ হয়তো তা জানতেই পারেন না।

যদি কখনো জানতে পারেন, তখন অবাক হন। ডেকান ক্রনিকল, টাইমস নাউ, ইন্ডিয়ান এক্সপ্রেস এ খবর জানিয়ে। এনিয়ে সারা দুনিয়ায় সালমান ভক্তদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখ দিয়েছে।

ঢাকা, ২২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ