Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আইসিটি মামলা, মডেল অভিনেত্রী নওশাবা রিমান্ডে

প্রকাশিত: ৬ আগষ্ট ২০১৮, ০১:০০

লাইভ প্রতিবেদক: মডেল অভিনেত্রী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবে শিক্ষার্থী কাজী নওশাবা আহমেদকে চারদিনের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ। রোববার ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক এ হেফাজতের আদেশ দেন।

রাজধানীর সাইন্সল্যাবে নিরাপদ সড়ক ও নৌমন্ত্রীর পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলায় হত্যার গুজব ছড়ানোর অভিযোগে তাকে রিমান্ডে নেয়া হয়েছে। এর আগে ওই অভিযোগে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করা হয়।

জানা গেছে, রোববার দুপুরে এই অভিনেত্রীকে উত্তরা পশ্চিম থানায় হস্তান্তর করে র‌্যাব। এরপর তাকে আদালতে হাজির করে সাতদিনের হেফাজত চান মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার এসআই বিকাশ কুমার পাল। এ সময় এই অভিনেত্রীর পক্ষে আইনজীবী এ এইচ এম ইমরুল কাওসার রিমান্ড আবেদন বাতিল জামিনের আবেদন করেন।

এর আগে শনিবার দুপুরে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের ধানমণ্ডির কার্যালয়ের কর্মীদের সংঘর্ষ বাঁধার পর জিগাতলা এলাকা রণক্ষেত্রে রূপ নেয়। সংঘর্ষে শিক্ষার্থীদের মৃত্যুর ‘গুজব’ ছড়িয়ে পড়লে অভিনেত্রী নওশাবা বিকাল চারটার দিকে ফেইসবুক লাইভে জিগাতলায় হামলায় দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার খবর জানান। গুজব ছড়ানোর অভিযোগে শনিবার রাজধানীর উত্তরা এলাকা থেকে নওশাবাকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নওশাবা জানান, ফেইসবুক লাইভের সময় তিনি ঘটনাস্থলে নয়, উত্তরায় শুটিং স্পটে ছিলেন। কিন্তু এমনভাবে লাইভ করছিলেন যেন তার সামনেই ঘটনা ঘটছে। অন্য একজনের অনুরোধে নওশাবা একাজ করেছেন বলে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানিয়েছিলেন।

 

ঢাকা, ০৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ