Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

অপু বিশ্বাস ভারাক্রান্ত হৃদয়ে সিরিয়া শিশুদের সমবেদনা

প্রকাশিত: ৪ মার্চ ২০১৮, ২১:৪২

শোবিজ লাইভ: সিরিয়ায় সরকার ও সরকারবিরোধী বাহিনীর রক্তক্ষয়ী যুদ্ধে প্রতিদিন প্রাণ হারাচ্ছে। সব মিলিয়ে সিরিয়া এখন এক যুদ্ধক্ষেত্র। শিশুরাও ছাড় পাচ্ছে না এই ভয়ংকর সংঘর্ষের হাত হতে। অনেকে হারাচ্ছে তাদের বাবা মা। মিডিয়ার পরতে পরতে ভেসে বেড়াচ্ছে বোমায় ঝলছে যাওয়া অসংখ্য শিশুর ছবি। যা দেখলে যে কোনো মানুষ শিউরে উঠবে, মন কেঁদে উঠবে একজন পাষাণ মনের মানুষও।

সিরিয়ার এই শিশুদের জন্য বাংলাদেশের চিত্রনায়িকা অপু বিশ্বাসের মন কেঁদে উঠেছে। শনিবার নিজের অফিশিয়াল ফেসবুক পেজে অপু বিশ্বাস একটি ভিডিও বার্তা প্রকাশ করেন। এই ভিডিও বার্তার শিরোনাম, ‘আমরা সব অশান্তির নিরসন চাই, আমরা সব সময় মানবতার গান গাই’।

‘এই ভিডিওটি সিরিয়ায় বসবাসরত শিশুদের উদ্দেশ্যে। আমরা জানি যে তোমার অনেক নির্যাতিত হচ্ছো। আমি একজন মা, চলচ্চিত্র শিল্পী। জীবন যুদ্ধ চালিয়ে যাচ্ছি অবিরত। কিন্তু আমার মতে তোমরায় সত্যিকারের যোদ্ধা। আশা হারিয়েও না, পুরো বিশ্ব তোমাদের পক্ষে। আমরা তোমাদের সাথে আছি, আমিও তোমাদের সাথে আছি।’

এরপর নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাসে অপু লিখেছেন, ‘সিরিয়ায় যে যুদ্ধ চলছে, তা আমি কেন, পৃথিবীর কেউ মেনে নেবে না এবং নিচ্ছেও না। সিরিয়ার যুদ্ধে যেভাবে শিশুদের ওপর অত্যাচার চালানো হচ্ছে এবং তাদের হত্যা করা হচ্ছে, তা আমার হৃদয়কে প্রতিনিয়ত ক্ষতবিক্ষত করে চলেছে। কারণ আমিও একজন মা। পৃথিবীর প্রতিটি শিশুই আমার কাছে সন্তানের মতো। তাই আমি কামনা করি, দ্রুত এই যুদ্ধ, শিশুহত্যা ও তাদের ওপর অত্যাচার বন্ধ হোক। শিশুদের জন্য পৃথিবীর প্রতিটি স্থানই হোক নিরাপদ স্থান।’

সিরিয়ার ঘৌতা অঞ্চলে দুই সপ্তাহ ধরে চলা হামলায় অন্তত ৬৭৪ বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে। ‘দ্য সিরিয়ান সিভিল ডিফেন্স’ নামের একটি সংস্থা এ দাবি করেছে। গত এক সপ্তাহে প্রায় ১০৩ জন নিহত হয়েছে। এদের মধ্যে ২২ শিশু ও ৪৩ নারী রয়েছে।

 

ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ