Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

'প্যাডম্যান'এর 'পিরিয়ড' চ্যালেঞ্জে দীপিকা, অর্জুন...

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারী ২০১৮, ০৩:৫৫

শোবিজ লাইভ: 'প্যাডম্যান'এর 'পিরিয়ড' চ্যালেঞ্জে এবার অনেকেই নেমেছেন। এবার দেখার পালা। কে কে এই আয়োজনে ভাল করেন। আর আমির, আলিয়ার পর অক্ষয় কুমার ও টুইঙ্কলের 'পিরিয়ড' চ্যালেঞ্জকে এবার গ্রহণ করলেন 'পদ্মিনী' দীপিকাও। স্যানিটারি ন্যাপকিন হাতে সোশ্যাল সাইটে ছবি পোস্ট করেছেন তিনি।

তবে শুধু দীপিকাই নন, অর্জুন কাপুর, রাজকুমার রাও, অনিল কাপুর, অদিতি রাও হায়দারি, আয়ুষ্মান খুরানা সহ অনেকেই এই 'পিরিয়ড' চ্যালেঞ্জকে গ্রহণ করেছেন।

এদের সকলের উদ্দেশ্য একটাই, মেয়েদের ঋতুস্রাব নিয়ে ছুৎমার্গ কাটাতে এবং সমাজকে কুসংস্কার মুক্ত করতে যে ক্যাম্পন অক্ষয়, টুইঙ্কল সহ গোটা 'প্যাডম্যান' টিম চালাচ্ছে সেই ক্যাম্পেনে সামিল হওয়া। সমাজকে এগিয়ে চলতে সাহায্য করা।

সমাজের উদ্দেশ্য সকলে এই ছবি পোস্ট করে একটা কথাই বলছেন, ''হ্যাঁ আমি স্যানিটারি প্যাড নিয়ে ছবি পোস্ট করেছি। কারণ এটা নিয়ে লজ্জার বা লুকনোর কিছুই নেই। এটা মহিলাদের খুব স্বাভাবিক একটা শারীরবৃত্তীয় প্রক্রিয়া। ঋতুস্রাব চলাকালীন মেয়েদের সুস্থ ও সুরক্ষিত থাকা উচিত।''

সমাজের কাছে এই বার্তা পৌঁছে দিতে অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সলমান খানদেরও পাল্টা চ্যালেঞ্জে যোগ দেওয়ার অহ্বান জানিয়েছেন আমির।

যদিও শাহরুখ, সলমন বা অমিতাভ বচ্চনকে এখনও স্যানিটারি প্যাড হাতে ছবি পোস্ট করতে দেখা যায়নি।

প্রসঙ্গত, মেয়ের ঋতুস্রাব নিয়ে আজও দেশের প্রত্যন্ত অঞ্চলে বহু কুসংস্কার রয়েছে। এই সময়টা মেয়েদের সঙ্গে অচ্ছুতের মতো ব্যবহার করেন এমন ঘটনাও এদেশে কম নেই।

আর তাই এই ঋতুস্রাব নিয়ে সমাজকে সচেতন করতেই এই 'প্যাডম্যান' সিনেমাটি বানাচ্ছেন অক্ষয় ও টুইঙ্কল।

এর আগে সরকারের কাছে সমস্ত মহিলাদের বিনামূল্য স্যানিটারি ন্যাপকিন বিতরণের দাবিও তুলেছেন অক্ষয়।

 

ঢাকা, ০৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ