Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব’

প্রকাশিত: ২৮ জানুয়ারী ২০১৮, ০৩:৫১

শোবিজ লাইভ: ৭০ টি দেশের ১৫০০ চলচ্চিত্র এসেছিল অংশগ্রহণ করতে। সেখান থেকে বাছাই হয়েছে ৫৮ টি দেশের ২২০টি ছবি। আর এসব বাছাইয়ের কাজ করেছেন কোন বড় মানুষ নয়। সব শিশুদের দল। এর মধ্যে আবার দেশীয় ২১ শিশুর নির্মিত চলচ্চিত্রও রয়েছে। জাতীয় পতাকা, সংগঠন এবং উৎসবের পতাকা তুলে, কবুতর এবং বেলুন উড়িয়ে সেই সমস্ত চলচ্চিত্র প্রদর্শণের জন্য শিশু চলচ্চিত্র উৎসবের আয়োজনও করছে তারা।

শুরু হচ্ছে ‘আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ’। উৎসবের ১১তম আসরের প্রতিবাদ্য ‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’। শনিবার থেকে বিশ্বের ৫৮টি দেশের ২২০টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে এবারের উৎসবে। টিকেট বা রেজিস্ট্রেশন ছাড়াই যেকোনো বয়সী মানুষ সিনেমা উপভোগ করতে পারবেন।

উৎসবের মূল ভেন্যু নির্ধারিত হয়েছে পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তন। এ ছাড়া শাহবাগের জাতীয় জাদুঘর, ব্রিটিশ কাউন্সিল, গ্যেটে ইনস্টিটিউট, অলিয়ঁস ফ্রঁসেজ, বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে প্রদর্শিত হবে চলচ্চিত্রগুলো।

‘আর্ন্তজাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ’র এবারের বিচারক হিসেবে থাকছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা, বিকাল ৪টা ও সন্ধ্যা ৬টায় প্রত্যেক ভেন্যুতে প্রতিদিন চারটি করে চলচ্চিত্র প্রদর্শিত হবে। উৎসব চলবে আগামী ২ ফেব্রুয়ারি পর্যন্ত।


ঢাকা, ২৭ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ