Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
গাজীপুরে সিটি করপোরেশন

নির্বাচনে গোপন কক্ষে প্রবেশের চেষ্টা,নৌকার সমর্থক গ্রেফতার

প্রকাশিত: ২৫ মে ২০২৩, ১৯:২৪

নির্বাচনে গোপন কক্ষে প্রবেশের চেষ্টা,নৌকার সমর্থক গ্রেফতার

লাইভ প্রতিবেদক: গাজীপুরে সিটি করপোরেশনের নির্বাচনে গোপন কক্ষে প্রবেশের চেষ্টাসহ ভোটারদের প্রভাবিত করার অভিযোগে নৌকার সমর্থক এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ মে) সিসি ক্যামেরায় পর্যবেক্ষণ করে মনিটরিং রুম থেকে দেওয়া ইসির নির্দেশনায় তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, গ্রেফতার ব্যক্তির নাম আবু তাহের সিদ্দিকী (৩০)। তাকে ১০৩ নম্বর কেন্দ্র থেকে গ্রেফতার করা হয়। তিনি নৌকার সমর্থক। তাকে তিন দিনের সাজা দেওয়া হয়েছে। এছাড়া ১০১ নম্বর কেন্দ্রে থেকে আরও একজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে। তবে এখন পর্যন্ত তার পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, গাসিকে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। মোট ভোটকেন্দ্র ৪৮০ ও মোট ভোট কক্ষ ৩ হাজার ৪৯৭টি। এর মধ্যে ৩৫১টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া ঝুঁকি মোকাবিলায় পর্যাপ্ত ব্যবস্থাও নেওয়া হয়েছে বলেও জানিয়েছে ইসি।

এদিকে ঢাকা থেকে সিসি ক্যামেরায় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন মনিটরিং করা হচ্ছে। আগারগাঁওয়ের নির্বাচন ভবনের পঞ্চম তলায় কন্ট্রোল রুমে ভোটগ্রহণের শুরুর সময় সকাল ৮টা থেকে ভোট মনিটরিং করা হচ্ছে। এই নির্বাচন ৪ হাজার ৪৩৫টি সিসি ক্যামেরায় ভোটগ্রহণ পর্যবেক্ষণ করা হচ্ছে।

১৮টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সঙ্গে ৪৬৬টি সিসি ক্যামেরায় ৪৬৬টি ভোট কক্ষ পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতি ডিসপ্লে ১০ সেকেন্ড পরপর অটো রোটেড করে এভাবে ৪ হাজার ৪৩৫টি কেন্দ্রে সিসি ক্যামেরা দ্বারা ভোটগ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে।

সিটি নির্বাচনে অস্থায়ী ভোট কক্ষ রয়েছে ৪৯১টি। প্রতিটি ভোট কক্ষে একটি করে আর কেন্দ্র প্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। নির্বাচনে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে ভোটগ্রহণ চলবে।

ঢাকা, ২৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ