Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সোমবার দিনাজপুর জেলা পরিষদের নির্বাচন

প্রকাশিত: ১৭ অক্টোবার ২০২২, ০৭:০৬

চেয়ারম্যান পদপ্রার্থী

দিনাজপুর লাইভ: দিনাজপুর জেলা পরিষদের নির্বাচন হতে যাচ্ছে সোমবার। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জনসহ মোট ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস।

দিনাজপুর জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোঃ শাহিনুর ইসলাম প্রামানিক জানান, সোমবার (১৭ অক্টোবর-২০২২) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত দিনাজপুরের ১৩টি উপজেলার ১৩টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে ১২টি উপজেলার উপজেলা পরিষদে এবং দিনাজপুর সদর উপজেলার ভোটগ্রহণ করা হবে দিনাজপুর শিশু একাডেমী মিলনায়তনে। সাধারণ সদস্যের ১৩টি আসনে ৩৫ জন ও সংরক্ষিত ৫টি নারী আসনে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম-এ ভোট গ্রহণ করা হবে।

তিনি আরো জানান, সুষ্ঠু ও শাস্তিপুর্ণভাবে ভোটগ্রহণের জন্য ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-দিনাজপুর জেলা জাতীয় পার্টির সভাপতি দিনাজপুরেরপর্যটন কেন্দ্র স্বপ্নপুরীর স্বত্বাধিকারী আলহাজ্ব মোঃ দেলওয়ার হোসেন (আনারস প্রতিক), জেলা আওয়ামী লীগ নেতা মোঃ তৈয়ব উদ্দীন চৌধুরী (মোটরসাইকেল প্রতিক) ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী (চশমা প্রতিক)। এছাড়া ১৩টি সাধারণ সদস্য পদে ৩৫ জন এবং সংরক্ষিত ৫টি নারী আসনে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

এ নির্বাচনে তৃণমুল পর্যায়ের নির্বাচিত জনপ্রতিনিধিরা পৌরসভার মেয়র ও কাউন্সিলর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগন ভোটার হিসেবে ভোটাধিকার প্রয়োগ করবেন।

দিনাজপুর জেলায় মোট ভোটার ১ হাজার ৪৭৯ জন ভোটার ভোট প্রদান করবেন। দিনাজপুর সদর উপজেলায় ১৫০, বীরগঞ্জে ১৫৯ জন, কাহারোলে ৮১ জন, খানসামায় ৮১ জন, বোচাগঞ্জে ৯৪ জন, বিরলে ১৭১ জন, চিরিরবন্দরে১৫৯ জন, পার্বতীপুরে ১২৭ জন, ফুলবাড়ীতে ১০৭ জন, নবাবগঞ্জে ১২০ জন, বিরামপুরে ১০৭ জন, হাকিমপুরে ৫৫ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৬৮ জন ভোটার রয়েছেন। সবচেয়ে বেশী ভোটার রয়েছেন বিরল উপজেলায় ১৭১ জন।

এদিকে জেলা পরিষদের এ নির্বাচনকে ঘিরে জেলাজুড়ে প্রার্থী ও ভোটারদের মধ্যে রয়েছে ব্যাপক আলোচনা-সমালোচনা। কে হবেন জেলা পরিষদের আগামী দিনের কর্ণধার? তবে চূড়ান্ত ফলাফল না আসা পর্যন্ত প্রার্থী ও ভোটারদের অপেক্ষা করতে হবে।

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//এমএইচকে


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ