Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘সাহেব বলছে, এইড্যা নিয়া যাও’

প্রকাশিত: ২৭ জুন ২০১৮, ০৩:২৪

গাজীপুর লাইভ: বেলা তখন সাড়ে ১২টা। ভোটাররাও আসা যাওয়া করছে। ব্যস্ত সময় কাটাচ্ছে এজেন্টরা।গাজীপুর সিটি করপোরেশনের ৩৭ নম্বর ওয়ার্ড়ের ২৪৬ নম্বর কেন্দ্র। নির্বাচনকে কেন্দ্র করে মির্জা ইব্রাহীম মেমরিয়াল উচ্চ বিদ্যালয়ে স্থাপন করা হয়েছে ২টি মহিলা কেন্দ্র। পাঁচজন সাংবাদিক একটি কেন্দ্রের বুথে প্রবেশ করেন।

সেখানে তারা এক যুবককে ৮টা ব্যালট হাতে ভোট দিতে দেখেন। কাছে গিয়ে সাংবাদিকরা যুবককে কি করছেন, হাতে এতগুলো ব্যালট কেন জানতে চান।

এর উত্তরে ওই যুবক বলেন, বয়স্ক মানুষকে সাহায্য করছেন। এরপর পেছন থেকে সহকারী প্রিসাইডিং কর্মকর্তা এসে সাংবাদিকদের প্রিসাইডিং কর্মকর্তার কক্ষে নিয়ে যান। সঙ্গে ছিলেন পুলিশের এসআই আসিফ। প্রিসাইডিং কর্মকর্তা হারুন উর রশীদ সাংবাদিক পরিচয় পাওয়ার পর বলেন, এ কেন্দ্রে সকাল থেকে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে। সাংবাদিকরা ওই যুবকের কথা উল্লেখ করলে তিনি বলেন, মাত্র অভিযোগটি পেলাম। আর কোনো অভিযোগ পাইনি।

১২টা ৩৫/৩৭ মিনিটে কেন্দ্রের বাইরে কৃত্রিম গোলযোগ সৃষ্টি করে আওয়ামী লীগ সমর্থিত মেয়রের সমর্থকরা। এসময় ভোটারদের বের করে দিয়ে পুলিশ বিদ্যালয়ের গেট লাগিয়ে দেয়। বাইর থেকে বিএনপির কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা গেটে ধাক্কা দিতে থাকে। পুলিশ অস্ত্র উচিয়ে তাদের সরে যেতে বলে।

ঘটনার সময় কেন্দ্রের বুথগুলো থেকে ১-১২০ জন পুরুষ বের হয়ে আসে। তাদের সবাই নৌকার ব্যাজধারী। এরপর এসআই আসিফের মোবাইল নিয়ে এসে প্রিসাইডিং অফিসারকে কথা বলতে বলেন। প্রিসাইডিং অফিসার মোবাইলের অপর পাশে থাকা ব্যক্তিকে জানান, তার কেন্দ্রে ভোট রয়েছে ৩৪৭১।

সকাল থেকে ভোট দিয়েছেন ৯৪৯ জন। তখন মোবাইলের অপর প্রান্ত থেকে ১২২২ ভোট কাস্ট করার কথা জানানো হয় প্রিসাইডিং কর্মকর্তাকে। পরে ওই কক্ষে নৌকার ব্যাজধারী একজন চল্লিশোর্ধ্ব এক ব্যক্তি প্রবেশ করে বলেন, মেয়র সাহেব বলছে, এটা নিয়ে নাও। এ ঘোষণায় বুথগুলো থেকে বেরিয়ে আসা পুরুষরা আবার বুথে ফিরে যায় এবং জাল ভোট দিতে থাকে।

এসব নানান ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করলে প্রিসাইডিং অফিসার বলেন, ভোটাররা ভোট দিচ্ছে। কোনো জাল ভোট হচ্ছে না। ভোটররা তো বাইরে, বিদ্যালয়ের গেট বন্ধ তাহলে কিভাবে তারা ভোট দিচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, ভেতরে যারা আছে তারা ভোট দিচ্ছেন।

পরে ১টার দিকে ওই কেন্দ্র থেকে সাংবাদিকদের বের করে দেয়া হয়। এদিকে এ কেন্দ্রে ঝামেলার সময় পাশের আরেকটি পুরুষ কেন্দ্র মাহিরা উচ্চ বিদ্যালয় দখলে নিয়ে নেয় আওয়ামী লীগ সমর্থিতরা।

ঢাকা, ২৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ