মদন উপজেলা বিএনপির দুই মেয়র প্রার্থীকে বহিষ্কার


Published: 2020-12-27 02:12:09 BdST, Updated: 2021-06-21 15:19:20 BdST

মদন উপজেলা লাইভ: (নেত্রকোনা), দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকা, নীতি ও সিদ্ধান্ত অমান্য করায় মদন উপজেলা বিএনপির বিদ্রোহী দুই মেয়র প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে। আসন্ন পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় দুই বিদ্রোহী প্রার্থীকে আর বিএনপিতে স্থান দেয়া হচ্ছে না।

এছাড়া ওই দুই বিদ্রোহী প্রার্থীকে সমর্থন করার অভিযোগে আরও তিন নেতাকর্মীকে বহিষ্কার করা হয় দল থেকে।

২৬ ডিসেম্বর, শনিবার বিকেলে দলের কেন্দ্রীয় কমিটির সহ-দফতর সম্পাদক বেলায়েত আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়েছে দলীয় সূত্রে জানা গেছে। নেত্রকোনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এসএম মনিরুজ্জামান দুদু এ তথ্য দিয়েছেন।

ওই বহিষ্কার হওয়া প্রার্থী দুজন হলেন-স্বতন্ত্র মেয়র প্রার্থী মাশরিকুর রহমান ওরফে বাচ্চু ও মো. আবদুর রউফ। এদের মধ্যে মাশরিকুর রহমান উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি। তিনি গত নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী হয়ে পরাজিত হন। এবার মোবাইল ফোন প্রতীক নিয়ে মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করছেন।

এ ব্যাপারে জানতে চাইলে মেয়র প্রার্থী মাশরিকুর রহমান বলেন, ‘আমি এখনো এ ধরনের কোনো চিঠি পাইনি। চিঠি পাওয়ার পর বলতে পারব কী কারণে বহিষ্কার করা হয়েছে।’ এর বাইরে কোন সংবাদ আমার কাছে নাই।

আর আবদুর রউফ মদন উপজেলা জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি। তিনি নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচন করছেন। এ বিষয়ে তার কাছে জানতে চাইলে আবদুর রউফ বলেন, ‘ভাই, আমি প্রচার-প্রচারণা নিয়ে ব্যস্ত আছি। আর বিষয়টি এখনো জানিনা। পরে কথা বলব।’

অন্যদিকে দলীয় নীতি ও সিদ্ধান্ত অমান্য করায় মদন পৌর ছাত্রদলের আহ্বায়ক মাহমুদুর রহমান ওরফে মিঠু, যুগ্ম আহ্বায়ক পারভেজ আহমেদ ওরফে লায়ন এবং উপজেলা যুবদলের প্রচার সম্পাদক মেহেদী হাসান ওরফে অলিকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে তাদের বহিষ্কার করা হয়।

বহিষ্কার হওয়া মাহমুদুর রহমান, পারভেজ আহমেদ ও মেহেদী হাসান ওরফে অলির সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তাদের পাওয়া যায়নি।

ঢাকা, ২৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।