Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বুয়েটে ভর্তির প্রাথমিক বাছাই পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিত: ২৩ মে ২০২৩, ২১:৩৮

বুয়েটে ভর্তির প্রাথমিক বাছাই পরীক্ষার ফল প্রকাশ

বুয়েট লাইভ: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) স্নাতকে ভর্তির প্রাথমিক বাছাই পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ পরীক্ষার্থীরা মূল ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন। আগামী ১০ জুন মূল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সোমবার (২৩ মে) রাতে বুয়েটের ভর্তির ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, ফলাফলে পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্য থেকে মেধার ভিত্তিতে প্রতি শিফটের ৩০০০তম পর্যন্ত যোগ্যপ্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। তারা চূড়ান্ত পরীক্ষায় অংশ নিতে পারবেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আরো জানিয়েছে, যোগ্যপ্রার্থী ৩ জুন সকাল ৯টার পর থেকে বুয়েটের ওয়েবসাইট থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। উল্লেখ্য যে, অনলাইনে বিভাগ নির্বাচন (পছন্দক্রম) ‘Option Form’ পূরণ করার পরই কেবল প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। মূলপরীক্ষা আগামী ১০ জুন সকাল ১০টায় শুরু হবে।

বুয়েটের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুয়েটের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণির প্রাক্-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্য থেকে মেধার ভিত্তিতে প্রতি শিফটের ৩০০০তম পর্যন্ত যোগ্য প্রার্থীর তালিকা বুয়েটের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, বুয়েটে বাছাই পরীক্ষা দুটি ধাপে হয়ে থাকে। প্রাথমিক বাছাই পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীরা চূড়ান্ত পরীক্ষায় অংশ নিতে পারবেন। গত শনিবার প্রাক-নির্বাচনী পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হয়। আর মূল ভর্তি পরীক্ষা আগামী ১০ জনু অনুষ্ঠিত হবে।

ঢাকা, ২৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ