Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবির বাংলা বিভাগের চেয়ারম্যানকে ফের চিঠি পাঠিয়ে হুমকি

প্রকাশিত: ১৫ মে ২০২৩, ০৬:০৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসকে বেনামী চিঠি পাঠিয়ে ফের হত্যার হুমকি দেয়া হয়েছে। চিঠিতে প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের নেতাদের কটাক্ষ করা হয়।

রবিবার (১৪ মে) অধ্যাপক মিল্টন বিশ্বাস ক্যাম্পাসলাইভকে বলেন, চিঠিটি রোববার (১৪ মে) দুপুরে বিভাগে ডাকপিয়ন এসে অফিসে দিয়ে যান। এরপর কয়েক পৃষ্ঠার চিঠিটি খুলে দেখা যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অন্যান্য নেতাদের ছবি বিকৃত করে সেখানে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বিভিন্ন বাজে মন্তব্য লেখা হয়। সম্প্রতি প্রধানমন্ত্রীর বিদেশ সফর নিয়ে করা হয়েছে বিকৃত মন্তব্য।

তিনি আরও জানান, গতবারের ন্যায় এবারও ডাকযোগে আমাকেও হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছে। বারবার কেন আপনাকেই তারা টার্গেট করছে, এ বিষয়ে জানতে চাইলে তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, প্রথমত তারা আমাকে মালায়েন ভাবছে। তাছাড়া আমি মূলত প্রধানমন্ত্রী ও বাংলাদেশের অগ্রগতি নিয়ে বিভিন্ন সময় পত্রিকায় লেখালেখি করি, বাংলাদেশের ভালো ভালো দিকগুলো তুলে ধরি। এ জন্যই তারা এগুলো সহ্য করতে পারছে না। তাই তারা আমাকে টার্গেট করেছে।

এর আগেও আপনি হুমকি পেয়েছেন, সেই সময় কী আইনি পদক্ষেপ গ্রহণ করেছিলেন? এ নিয়ে তিনি বলেন, গতবারের ঘটনায় কোতোয়ালি থানায় জিডি করা হয়েছে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল ক্যাম্পাসলাইভকে বলেন, আমি এখনো এই বিষয়ে অবগত নই। আমাকে এখনো কেউ কিছু জানায়নি।

উল্লেখ্য, এর আগেও গত ২৯ জানুয়ারি ২০২৩ তারিখে একই ধরনের চিঠি দিয়ে মিল্টন বিশ্বাসকে হত্যার হুমকি দেয়া হয়েছিল। এ জন্য তিনি কোতোয়ালী থানায় একটি জিডি করেছিলেন। কোতোয়ালী থানার জিডি নং-১৫০৯।

ঢাকা, ১৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ