Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গ্যাস বিস্ফোরণে শাওনের মৃত্যু, মামলার দায়িত্ব নিবে জবি

প্রকাশিত: ১৫ মে ২০২৩, ০৫:৫৫

স্মরনসভা

জবি লাইভ: রাজধানীর ধূপখোলায় গ্যাস বিস্ফোরণে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র মেহেদী হাসান শাওনের মৃত্যুতে আরএফএল ও ওয়াসা কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করা হবে। মামলার দায়িত্ব জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিবে বলে জানিয়েছে উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।

রবিবার (১৪ মে) বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগ কর্তৃক আয়োজিত শাওনের দোয়া ও স্মরনসভায় এসব কথা বলেন তিনি।

এসময় উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, শাওনের পরিবারের পক্ষে বিচার চেয়ে মামলা চালানো সম্ভব নয়। তাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মামলার সকল দায়িত্ব নিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ বিষয়ে সব সহায়তা করবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, আমরা মামলার জন্য প্রস্তুতি নিচ্ছি। আইনজীবীর সাথে কথা হয়েছে। তার পরামর্শ অনুযায়ী যেহেতু আরএফএল ও ওয়াসার কাজের ত্রুটির জন্য হয়েছে দূর্ঘটনাটি হয়েছে তাই তাদের বিরুদ্ধেই মামলা করা হবে।

এছাড়া অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, এ মৃত্যু দুঃখজনক। এর সুষ্ঠু তদন্ত যেন হয় তার জন্য মামলা করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আমরা নিজেই এর তদারকি করব যেন কেউ কোন ফাঁকফোকর দিয়ে বেঁচে যেতে না পারে।
আমাদের বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের জন্য একটি হল রয়েছে কিন্তু ছাত্রদের জন্য থাকার ব্যবস্থা নেই। যত দ্রুত সম্ভব নতুন ক্যাম্পাসে ছাত্রদের জন্য হল তৈরীর ব্যবস্থা করা হবে।

এদিকে অনুষ্ঠানে লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মনিরুজ্জামান খন্দকার, উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাহরিয়ার আহম্মদসহ বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ধূপখোলা বাজারে অগ্নিকান্ডের দুর্ঘটনায় দগ্ধ হয়ে উদ্ভিদবিজ্ঞান বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ মেহেদী হাসান শাওন গত ৬ মে ২০২৩ তারিখে মৃত্যুবরণ করেন।

ঢাকা, ১৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ