Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মারধর করে টাকা ছিনতাই, ঢাবি ছাত্রলীগের দুই নেতা গ্রেফতার

প্রকাশিত: ১২ মে ২০২৩, ০১:০২

গ্রেফতার ঢাবি ছাত্রলীগের দুই নেতা

ঢাবি লাইভ: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় ছিনতাইয়ের মামলায় ছাত্রলীগের দুই নেতাকে গ্রেফতার করেছে শাহবাগ থানা পুলিশ। বৃহস্পতিবার (১১ মে) শাহবাগ থানার ওসি নুর মোহাম্মদ গ্রেফতারের বিষয়টি জানিয়েছেন।

গ্রেফতাররা হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক নুর উদ্দিন আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মুনতাসীর। নুর উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্সেস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। মুনতাসীর রাষ্ট্রবিজ্ঞান বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে শাহবাগ জাতীয় জাদুঘরের পাশ থেকে তাদের গ্রেফতার করা হয়। প্রথমে আটক করলেও পরবর্তীতে আজ বৃহস্পতিবার ভুক্তভোগীর দেয়া মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতের পাঠানো হয়েছে।

শাহবাগ থানা সূত্রে জানা যায়, গত বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানীর পল্টন এলাকা থেকে আসা এক বিক্রয়কর্মী ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে ঘুরতে গেলে ছিনতাইয়ের কবলে পড়েন। পরে ৯৯৯ এ ফোন দিলে শাহবাগ থানার এসআই জাহাঙ্গীরের সহযোগীতায় একই দিন রাত সাড়ে ৮টার দিকে শাহবাগ জাতীয় জাদুঘরের পাশ থেকে ছিনতাইকারী ঢাবি ছাত্রলীগ নেতাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের ১০ হাজার টাকার মধ্যে ৫ হাজার টাকা উদ্ধার করা সম্ভব হয়।

মামলার এজাহারে ভুক্তভোগী জোবায়ের উল্লেখ করেন, তিনি মূলত ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক পরিচিত লোকের কাছ থেকে পুরোনো ১০০ সিসির একটি মোটরসাইকেল কিনতে এসেছিলেন। সেদিন সন্ধ্যায় সোহরাওয়ার্দী উদ্যানে মোটরসাইকেল বিক্রেতার জন্য অপেক্ষা করেছিলেন আর এমন সময় অভিযুক্ত ছাত্রলীগ নেতারা গিয়ে তাকে জেরা করতে থাকেন এবং পকেটে থাকা ১৫ হাজার টাকা ছিনিয়ে নেন। পরবর্তীতে তার অনুরোধে ৫ হাজার টাকা ফিরিয়ে দিয়ে বাকি ১০ হাজার নিয়ে পালিয়ে যান এবং রাত সাড়ে ৮টার দিকে পুলিশের হাতে ধরা পড়েন। এসময় রাজিব নামে তাদের এক সহযোগী পালিয়ে যান। যার বিরুদ্ধে পরবর্তীতে পলাতক আসামি হিসেবে মামলা করা হয়েছে।

গ্রেফতার হওয়া ছাত্রলীগ নেতা নুর উদ্দীন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সোহরাওয়ার্দী উদ্যান কেন্দ্রীক শীর্ষ ছিনতাইয়কারী বলে জানা যায়। এর আগেও থানায় বেশ কয়েকটি ছিনতাইয়ের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। নুর উদ্দীনসহ কয়েকজন শিক্ষার্থীর সমন্বয়ে একটি গ্যাং ছিনতাইয়ের কাজে জড়িত বলে অভিযোগ রয়েছে। ক্যাম্পাস ও উদ্যানে ঘুরতে আসা দর্শনার্থীরাই তাদের প্রধান টার্গেট হয়ে থাকে।

তবে এসব বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, ছাত্রলীগ কোনো ধরনের অন্যায়কে প্রশ্রয় দেয় না। আমার কাছে একজন লোক আসছিল তাদের ব্যাপারটা নিয়ে। আমি ওনাকে বলেছি থানায় যোগাযোগ করতে। তারা যদি কোনো অপরাধ করে থাকে তবে ছাত্রলীগের কোনো কর্মসূচির সাথে তাদের সম্পর্ক থাকবে না। তারা তাদের অপরাধ বিবেচনায় সাজা পাবে।

শাহবাগ থানার ওসি নুর মোহাম্মদ বলেন, এক ব্যক্তির অভিযোগের প্রেক্ষিতে তাদের প্রথমে আটক করা হয়েছিল। পরবর্তীতে অভিযোগকারী মামলা দিলে সে অনুযায়ী আমরা তাদের গ্রেফতার দেখিয়ে কোর্টে পাঠিয়ে দিয়েছি। কোর্ট তাদের ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নিবে।

ঢাকা, ১১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ