Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবি শিক্ষার্থীর মৃত্যু, দোষীদের বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১০ মে ২০২৩, ২৩:০৫

দোষীদের বিচার দাবিতে মানববন্ধন

জবি লাইভ: রাজধানীর গেন্ডারিয়ায় গ্যাস লাইনের বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী মেহেদী হাসান শাওন। তিনি ২০১৯-২০ শিক্ষাবর্ষের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিলেন। এদিকে তার এমন অকাল মৃত্যুর বিচার ও ক্ষতিপূরণ চেয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

বুধবার (১০ মে) দুপুরে শহীদ মিনারের সামনে শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, তিতাস-ওয়াসার যে গাফিলতির কারণে শাওনের মৃত্যু হলো তাকে নিছক দূর্ঘটনা নয়, হত্যাই বলা চলে। আরো বলেন, হল না থাকায় জবি শিক্ষার্থীদের মেসে দুর্বিষহ জীবন কাটাতে হয়। সেখানে সুরক্ষার ন্যূনতম বালাই নাই ফলে এমন হৃদয়বিদারক হত্যার শিকার হতে হয় শিক্ষার্থীদের। এমতাবস্থায় সাধারন শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট সুরক্ষা দাবি করা হয়।

এছাড়া ওয়াসা ও তিতাস কর্তৃপক্ষকে যথোপযুক্ত শাস্তির আওতায় আনা এবং অতি দ্রুত তা বাস্তবায়ন এবং একমাত্র ছেলে হারানো শাওনের পরিবারকে অতিসত্বর ক্ষতিপূরণ প্রদানের ২ দফা দাবি উত্থাপন করা হয়।

উল্লেখ্য, গত ১ মে সকালে রাজধানীর পুরান ঢাকার গেন্ডারিয়ার ধূপখোলা বাজারে রাস্তার থাকা গ্যাসলাইনে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সময় জবি শিক্ষার্থী মেহেদী হাসান শাওন ধূপখোলায় বাজার করতে গিয়েছিলেন। এতে শাওন দগ্ধ হয়ে শরীরের ৩০ শতাংশ পুড়ে যায়। তাকে সেদিন থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হয়। সেখানেই চিকিৎসারত অবস্থায় গত ৬ই মার্চ সকালে শাওনের মৃত্যু হয়।

ঢাকা, ১০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ