Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গ্যাস বিস্ফোরণে জবি শিক্ষার্থীর মৃত্যু, চলছে মামলার প্রস্তুতি

প্রকাশিত: ৮ মে ২০২৩, ১৭:৩২

মেহেদী হাসান শাওন

জবি লাইভ: রাজধানীর গেন্ডারিয়ায় গ্যাস লাইনের বিস্ফোরণে দগ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান শাওন। তার এমন অকাল মৃত্যুর বিচার ও ক্ষতিপূরণ চেয়ে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার (৮ মার্চ) আদালতে মামলা করার জন্য সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

মামলার করার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা ও আইন কর্মকর্তাকে নির্দেশ দিয়েছি মামলার জন্য সকল ডকুমেন্টস প্রস্তুত করতে। আমরা চাচ্ছি পরিবারের পক্ষ থেকে মামলা করুক আর আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সকল বিষয়ে তাদের সহযোগিতা করবো। যেহেতু পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে তাই আমরা আগামীকাল আদালতে মামলা করবো। মামলার বিষয়ে পরিবারের সাথে যোগাযোগ হচ্ছে, পরিবার মামলা না করলেও আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করবো।

মামলার ক্ষেত্রে আইনজীবী থেকে শুরু করে যেখানে যা করার প্রয়োজন সবকিছু করার আশ্বাস দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ইমদাদুল হক। তিনি বলেন ইতোমধ্যে আমি প্রক্টরকে নির্দেশ দিয়েছি এ বিষয়টি গুরুত্ব সহকারে দেখতে। তিনি আইনজীবী সহ শাওনের পরিবারের সাথে সার্বক্ষণিক যোগাযোগ অব্যহত রেখেছেন।

উল্লেখ্য, গত ১ মে সকালে রাজধানীর পুরান ঢাকার গেন্ডারিয়ার ধূপখোলা বাজারে রাস্তার থাকা গ্যাসলাইনে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সময় জবি শিক্ষার্থী মেহেদী হাসান শাওন ধূপখোলায় বাজার করতে গিয়েছিলেন। এতে শাওন দগ্ধ হয়ে শরীরের ৩০ শতাংশ পুড়ে যায়। তাকে সেদিন থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হয়। সেখানেই চিকিৎসারত অবস্থায় গত ৬ই মার্চ সকালে শাওনের মৃত্যু হয়।

ঢাকা, ০৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ