Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবিতে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালন

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ১৮:৫৯

জাবিতে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালন

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। আজ ২৬ মার্চ (রবিবার) ভোরে ভিসি প্রফেসর ড. মো. নূরুল আলম সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এ সময় প্রো - ভিসি (প্রশাসন) প্রফেসর শেখ মো. মনজুরুল হক, ট্রেজারার অধ্যাপক ড. রাশেদা আখতার, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক), বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, প্রক্টর, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি উপস্থিত ছিলেন।

ভিসির শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর শিক্ষক সমিতি, মহিলা ক্লাব, অফিসার সমিতি, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়ন, বিভিন্ন আবাসিক হল ও বিভাগের পক্ষ থেকে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হয়। এর আগে সূর্যোদয়ের সময় প্রশাসনিক ভবনে প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর শেখ মো. মনজুরুল হক জাতীয় পতাকা এবং ট্রেজারার প্রফেসর ড. রাশেদা আখতার বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। এ সময় রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ এবং অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতকাল ২৫ মার্চ ‘গণহত্যা দিবস’ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে মোমবাতি প্রজ্বলন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে সন্ধ্যা সাড়ে সাতটায় ২৫ মার্চের কালরাতে শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও বাংলাদেশের স্বাধীনতার সম্মান ধরে রাখার প্রতিশ্রুতিতে বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার চত্বরে মোমবাতি প্রজ্বলন করা হয়।

এছাড়াও দিবসটি উপলক্ষে রাত সাড়ে দশটায় এক মিনিট প্রতীকী “ব্লাক-আউট” কর্মসূচি পালন করা হয়। বাদ আছর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদসহ আবাসিক এলাকার মসজিদসমূহে এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে শহিদদের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়।


ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর //এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ