Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে কাওয়ালি আসরে হামলার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫০

হামলা আহত লুৎফর রহমান

ঢাবি লাইভ: কাওয়ালি ব্যান্ড ‘সিলসিলা’র উদ্যোগে কাওয়ালি গানের আসর বসার কথা ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে। তবে ছাত্রলীগের বাধায় তা পণ্ড হওয়ার অভিযোগ উঠেছে। এসময় ‘সিলসিলা’র প্রতিষ্ঠাতা শিল্পী লুৎফর রহমানের ওপর হামলা করার অভিযোগও উঠেছে ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় টিএসসিতে এ ঘটনা ঘটে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারীরা হামলায় অংশ নেন বলে দাবি করেছেন ভুক্তভোগী। মারধরের ঘটনায় আহত লুৎফর রহমান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে। তিনি ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সংস্কৃতি বিষয়ক সম্পাদক।

ভুক্তভোগী লুৎফর রহমান জানান, আমরা কাওয়ালি গানের ব্যান্ড সিলসিলা থেকে প্রতি বৃহস্পতিবার টিএসসিতে গানের আড্ডা দেই। গত বছর থেকেই এটা হয়ে আসছে। সেই ধারাবাহিকতায় আজও টিএসসিতে বসার কথা ছিল, যা আমার ফেসবুক আইডিতে পোস্ট করেছিলাম। এজন্য মিউজিক ইন্সট্রুমেন্ট নিয়ে রিকশা নিয়ে টিএসসির দিকে আসছিলাম। আসার সময় দেখি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারীরা অবস্থান করছে।

তিনি আরও বলেন, তাদের গতিবিধি বুঝতে পেরে তখন আমি টিএসসির দ্বিতীয় গেইট দিয়ে বইমেলার দিকে চলে যাচ্ছিলাম। তখন ডাচ্-বাংলার এটিএম বুথের কাছে যাওয়ার পর সৈকতের অনুসারী ৩০-৪০ জনের গ্রুপ থেকে ১০-১৫ জন এসে আমার ওপর আক্রমণ শুরু করে এবং মারধর করে। তারা আমার পাঞ্জাবি ও চাদর ছিঁড়ে ফেলেছে। তাদের নাম বলতে পারব না। তবে তারা ছাত্রলীগের সৈকতের অনুসারী এটা নিশ্চিত।

এ প্রসঙ্গে ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সাবেক অর্থ সম্পাদক আহনাফ সাঈদ খান বলেন, আমরা বৃহস্পতিবার সাপ্তাহিক কাওয়ালির আসরের আয়োজন করে থাকি। আজও এই উদ্দেশ্যে আমরা ৬/৭ জন টিএসসিতে এসেছিলাম। কিন্তু আমরা ছাত্রলীগের হামলার আশঙ্কা টের পেয়ে স্থান ত্যাগ করি। সিলসিলার প্রতিষ্ঠাতা লুৎফর ভাই আমাদের একটু পরে এসেছেন, এজন্য আমরা ওই মুহূর্তে তাকে ছাত্রলীগের কথা জানাতে পারিনি। তখনই ছাত্রলীগের সৈকতের নির্দেশে তার কর্মীরা লুৎফর ভাইয়ের ওপর আক্রমণ করে এবং মারধর করে। এখন ভাইকে ঢাকা মেডিকেল থেকে ট্রিটমেন্ট দেওয়া হচ্ছে।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত। তিনি জানান, এরকম কোনো ঘটনা ঘটেনি। আমার লোকজন ওদের ওপর হামলা কেন করবে? কোনো কারণ নেই তো। এগুলো মিথ্যা ও বানোয়াট। ওরা নাটক করছে।

ঢাকা, ০২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ