Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবি শিক্ষক হত্যার হুমকির প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:৫৯

জবি শিক্ষক হত্যার হুমকির প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

জবি লাইভ: ডাকযোগে বেনামে এক চিঠি পাঠিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বাংলা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মিল্টন বিশ্বাসকে হ্ত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার ও ভাষা শহীদ রফিক ভবনের সামনে এ মানববন্ধন হয়। এসময় প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহণ করে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, দেশে যারা মুক্তমনা ও প্রগতিশীলতার চর্চা করছে তাদেরকে এভাবে হুমকি দেওয়া হচ্ছে। অবিলম্বে এর সুষ্ঠু তদন্ত করে ঘটনার সুরাহা করতে হবে। এসময় শিক্ষককে নিরাপত্তা প্রদানের দাবি জানান শিক্ষার্থীরা।

মানববন্ধনে অংশ নেয়া বাংলা বিভাগ ছাত্রলীগের সভাপতি তুষার মাহমুদ বলেন, 'একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে হত্যার হুমকির সাথে সাথে দেশরত্ন শেখ হাসিনা কে নিয়ে যে বা যারা কটুক্তি করেছে তাদের ছাড় দেওয়া হবে না৷ তালেবান-পাকিস্তান এজেন্ডা বাস্তবায়ন করতে দেশের কিছু মানুষ এমন কাজ করছে। এ সন্ত্রাস-জঙ্গি বাহিনীকে নির্মূল করতে ছাত্র সমাজকে সজাগ থাকতে৷ এ ঘটনায় আমরা বাংলা বিভাগ ছাত্রলীগ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে এ ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবী জানাচ্ছি।'

বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সামি মাহমুদ বলেন, 'এ ধরণের কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের অনতিবিলম্বে খুঁজে বের করে দেশের প্রচলিত আইনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানাচ্ছি। এবং আমাদের শিক্ষক নিরাপত্তার জন্য প্রশাসনের উদ্যোগের প্রত্যাশা করছি।'

এর আগে, ২২ জানুয়ারি রোববার বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মিল্টন বিশ্বাসাকে হত্যার হুমকি দিয়ে এবং বর্তমান সরকারের বিভিন্ন সমালোচনা করে বেনামে একটি চিঠি পাঠানো হয়েছে। এর আগেও ২০১৪ সালে বর্তমান সরকারের উন্নয়ন নিয়ে কলাম লেখার কারণে ড. মিল্টন বিশ্বাসকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল।

 

ঢাকা, ৩০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই //এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ