Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৫ই মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

জবি শিক্ষককে চিঠি লিখে হত্যার হুমকি

প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২৩, ০২:৪৮

হত্যার হুমকি পাওয়া শিক্ষক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের চেয়ারম্যানকে হত্যার হুমকি দিয়েছে অজ্ঞাত এক ব্যক্তি। বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসকে হ্ত্যার হুমকি দিয়ে ডাকযোগে বেনামে এক চিঠি পাঠানো হয়েছে।

রবিবার (২৯ জানুয়ারি) বিভাগীয় চেয়ারম্যানের চিঠির বক্সে এই চিঠি পান বলে জানিয়েছেন ড. মিল্টন বিশ্বাস। চিঠির বিষয়ে ড. মিল্টন বিশ্বাস ক্যাম্পাসলাইভকে বলেন, 'ডাকযোগে হত্যার হুমকি দিয়ে আমাকে এক চিঠি পাঠানো হয়েছে। তবে যে বা যার এসব কাজের সঙ্গে যুক্ত, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে আজকে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করবো।'

চার পৃষ্ঠার ঐ চিঠিতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারকে নিয়ে কটুক্তি করা সহ অশ্লীল ভাষায় গাল-মন্দ করে এবং বর্তমান সরকারের বিভিন্ন কর্মকান্ডের বিষয়ে সমালোচনা করে লেখা হয়েছে।

চিঠিতে প্রধানমন্ত্রীর ছবিসহ ৯টি ছবির উপর বিভিন্ন লেখা আছে। প্রতিনিয়ত বিভিন্ন জাতীয় পত্রিকায় বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে নিয়ে কলাম লেখার কারণে ড. মিল্টন বিশ্বাসকে ‘‘মালাউন’’ বলে হ্ত্যার হুমকি দেওয়া হয়।

এর আগেও ২০১৪ সালে বর্তমান সরকারের উন্নয়ন নিয়ে কলাম লেখার কারণে ড. মিল্টন বিশ্বাসকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল।

উল্লেখ্য, অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস প্রাবন্ধিক, কলামিস্ট, সাহিত্য-সমালোচক ও কবি হিসেবে পরিচিত। এছাড়াও বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম এর সাধারণ সম্পাদক, দিশারি ফাউন্ডেশন এবং শ্যালোম ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের সাবেক পরিচালক ছিলেন।

ঢাকা, ২৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ