Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্বর্ণপদক ও প্রভোস্ট অ্যাওয়ার্ড পেলেন ঢাবির ১৪ শিক্ষার্থী

প্রকাশিত: ২৫ জানুয়ারী ২০২৩, ০৭:৩১

স্বর্ণপদক ও প্রভোস্ট অ্যাওয়ার্ড পেলেন ঢাবির ১৪ শিক্ষার্থী

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে হল ট্রাস্ট ফান্ডের স্বর্ণপদক, প্রভোস্ট অ্যাওয়ার্ড, স্মারক বক্তৃতা ও বৃত্তি দেওয়া হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় বিজয় একাত্তর হল মিলনায়তনে এসব স্বর্ণপদক, প্রভোস্ট অ্যাওয়ার্ড, স্মারক বক্তৃতা ও বৃত্তি দেওয়া হয়।

পড়াশোনাসহ সাংস্কৃতিক, ক্রীড়া ও বিভিন্ন কর্মকাণ্ডে সফলতা অর্জন করায় হলের ২ জন শিক্ষার্থীকে স্বর্ণপদক এবং ১২ জন শিক্ষার্থীকে প্রভোস্ট অ্যাওয়ার্ড দেওয়া হয়। এছাড়া বিভিন্ন শিক্ষাবর্ষের ৭২ জন শিক্ষার্থীকে ট্রাস্ট ফান্ড বৃত্তি দেওয়া হয়।

স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, আইন বিভাগের আব্দুর রহমান মজুমদার এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের মো. তুহিন মিয়া।

প্রভোস্ট অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, আইন বিভাগের রুবাইয়াত হাসান শাওন, আরবি বিভাগের আব্দুল্লাহ মাহমুদ নজিব, মনোবিজ্ঞান বিভাগের এস এম আবু বকর সিদ্দিক, গ্রাফিক ডিজাইন বিভাগের আজফার উল আলম, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. আসিফুল ইসলাম, লোক প্রশাসন বিভাগের মারুফ হাসান রুমি, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের মো. তানজিল হোসেন সজীব ও মো. নাছির মিয়া, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের মো. লিটন আলী, ইসলামিক স্টাডিজ বিভাগের মোহাম্মদ তানভীর হোসেন, ভাষাবিজ্ঞান বিভাগের মো. মাসুদ রানা এবং থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের এস এম লতিফুল খবির।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক, প্রভোস্ট অ্যাওয়ার্ড, বৃত্তির চেক ও সনদ তুলে দেন।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল বাছির-এর সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্মারক বক্তৃতা দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. আতিউর রহমান। স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠানের আহ্বায়ক অধ্যাপক ড. এ কে এম খাদেমুল হক।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান স্বর্ণপদক ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘মহান ভাষা আন্দোলন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও দর্শন, মহান মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথা ইতিহাসসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে ছাত্র-ছাত্রীদের জ্ঞান অর্জন করতে হবে। অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ এবং মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে শিক্ষার্থীদের বাস্তবমুখী শিক্ষা গ্রহণ করতে হবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অদম্য উন্নয়নকে আরও এগিয়ে নিতে দক্ষ মানব সম্পদ হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

ঢাকা, ২৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ