Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
চলছে প্রচারণা

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল ও সাদা দলের প্রার্থী যারা

প্রকাশিত: ২০ ডিসেম্বার ২০২২, ০৭:২৫

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল ও সাদা দলের প্রার্থী যারা

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাজ সাজ রব। তাও আবার শিক্ষকদের নির্বাচন। আওয়ামীপন্থী ও বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের নির্বাচনকে ঘিরে প্রস্তুতি চলছে। চুড়ান্ত হয়েছে সাদা আর নীল দলের প্রার্থী। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির নির্বাচন আগামী ২৯ ডিসেম্বর। এদিন সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে ভোটগ্রহণ হবে।

সমিতির কার্যকরী পরিষদের ১৫ সদস্যবিশিষ্ট পদে ইতোমধ্যে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল এবং বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল তাদের প্রার্থী চূড়ান্ত করেছে। নির্বাচন কমিশনারের দায়িত্বে আছেন ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার। নীল দল থেকে সভাপতি পদে পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া ও সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদা মনোনয়ন পেয়েছেন।

এছাড়া সহ-সভাপতি পদে শামসুন্নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. লাফিফা জামাল, যুগ্ম-সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আবু খালেদ মো. খাদেমুল হক, কোষাধ্যক্ষ পদে হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানকে মনোনয়ন দেওয়া হয়েছে। কার্যকরী পরিষদের দশ সদস্য পদে টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. আবু জাফর মো. শফিউল আলম ভূইয়াঅ

তাছাড়া ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, ইতিহাস বিভাগের অধ্যাপক ও সাবেক প্রক্টর ড. মো. আমজাদ আলী, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিয়াউর রহমান, ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী আক্কাছ, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান, জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. শরিফ আখতারুজ্জামান, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শারমীন মূসা, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. কামরুল হাসান মনোনয়ন পেয়েছেন।

অন্যদিকে সাদা দল থেকে সভাপতি পদে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খানকে মনোনয়ন দেওয়া হয়েছে। সহ-সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মৃৎশিল্প বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশীষ পাল।

এছাড়া কোষাধ্যক্ষ পদে ব্যবসায় শিক্ষা প্রশাসন ইনস্টিটিউটের অধ্যাপক ও স্যার পি জে হার্টগ ইন্টান্যাশনাল হলের প্রাধ্যক্ষ ড. মো. মহিউদ্দিনকে চূড়ান্ত প্রার্থী করা হয়েছে বলে বিভিন্ন সূত্রে জানাগেছে। সদস্য পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. আবদুস সালাম, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মামুন আহমেদ, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল করিম, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. নুরুল আমিন।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, অ্যাকাউন্টিং ও ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক আল-আমিন ও ড. মো. সাইফুল আলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক কাজী মোহাম্মদ মাহবুবুর রহমান, বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাফী মো. মোস্তফা মনোনয়ন পেয়েছেন বলে সাদা দল সূত্রে জানাগেছে। এ ক্ষেত্রে রাজনীতিকে প্রধান্য দিচ্ছেন সংশ্লিস্টরা।

ঢাকা, ১৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ