Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবিতে 'বিজয় উৎসব' অনুষ্ঠিত

প্রকাশিত: ১৭ ডিসেম্বার ২০২২, ০৭:৩৫

জবিতে 'বিজয় উৎসব' অনুষ্ঠিত

জবি লাইভ: 'বিজয়গর্বে দীপ্ত দেশ, উন্নয়নের বাংলাদেশ' স্লোগান কে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বিজয় উৎসব-২০২২ অনুষ্ঠিত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ব্যান্ডদল অংশ নেয়।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় ও আয়োজনে কেন্দ্রীয় মিলনায়তনে বিকাল তিনটা থেকে এ অনুষ্ঠান শুরু হয়। এরপর ধারাবাহিকভাবে রাত পর্যন্ত চলতে থাকে এ অনুষ্ঠান।

এ বিজয় উৎসবে বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের একক ও দলীয় গান পরিবেশনাসহ, সাংস্কৃতিক সংগঠন গুলোর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ, সাংস্কৃতিক কেন্দ্র এবং উদীচী শিল্পী গোষ্ঠী অংশগ্রহণ করে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ব্যান্ড মিউজিক এসোসিয়েশনের বিভিন্ন ব্যান্ডদলের অংশগ্রহণ দেখা যায়।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মো: লুৎফর রহমান প্রক্টর মো. মোস্তফা কামাল সহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, "মহান বিজয় দিবসের অঙ্গীকার হোক দেশ থেকে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী সকল শক্তি কে পরাজিত করার প্রত্যয়। এর একটি বড় মাধ্যম হলো অসাম্প্রদায়িক বাঙালি সংস্কৃতি চর্চা। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিজয় উৎসব এর আয়োজন এ লক্ষ্যে একটি ইতিবাচক পদক্ষেপ।"

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. মোস্তফা কামাল বলেন, "বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় এ সাংস্কৃতিক অনুষ্ঠান সবার অংশগ্রহণে আরো সুন্দর হয়ে ওঠেছে। সাংস্কৃতিক এই মনোজ্ঞ অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ের আনন্দ ছড়িয়ে যাবে সব জায়গায়। বিজয়ের এই দিনে সবাইকে আবারও বিজয়ের শুভেচ্ছা।"

উল্লেখ্য, এর আগে সকাল ৮ টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের পক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

ঢাকা, ১৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ