Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন ২৯ ডিসেম্বর

প্রকাশিত: ১৫ ডিসেম্বার ২০২২, ০৭:১৪

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির কার্যকর পরিষদ নির্বাচন-২০২৩ চলতি মাসের আগামী ২৯ তারিখে অনুষ্ঠিত হবে। শিক্ষক সমিতির নির্বাচন পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছারের স্বাক্ষরিত এক তফসিল থেকে এ তথ্য জানা গেছে।

সমিতির সংবিধানের ৬-ক ধারা অনুযায়ী এ নির্বাচনের মাধ্যমে ১৫ সদস্য বিশিষ্ট কার্যকর পরিষদ গঠন করা হবে। তফসিল অনুযায়ী, সভাপতি, সহসভাপতি, কোষাধ্যক্ষ, সাধারণ সম্পাদক ও যুগ্ম সম্পাদক পদে একজন করে ৫ জন এবং ১০ জন সদস্যসহ মোট ১৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে আগ্রহী প্রার্থীরা ১০ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত শিক্ষক সমিতির কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ ডিসেম্বর। ওই দিনই মনোনয়নপত্র বাছাই করা হবে।

প্রার্থীরা ১৯ ডিসেম্বর সন্ধ্যা ৭টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। ১৯ ডিসেম্বর রাত ৮টার পর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ২৯ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। একই দিন বিকেল সাড়ে ৩টায় ভোটগণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

এ ছাড়াও, সমিতির সদস্য তালিকা ১০ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সমিতির অফিসে পাওয়া যাবে। যে সকল শিক্ষক সদস্য নন তারা আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সদস্য ফরম পূরণ করে সদস্য হতে পারবেন।

এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং সভাপতির সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। ১৯ ডিসেম্বর রাত ৮টার পর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ