Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবিতে ভর্তির ৫ম মেধাতালিকা প্রকাশ, আসন ফাঁকা ৮৫৩

প্রকাশিত: ১৫ ডিসেম্বার ২০২২, ০১:২২

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তির পঞ্চম মেধাতালিকা ও চতুর্থ মাইগ্রেশন লিস্ট প্রকাশ হয়েছে। পঞ্চম মেধা তালিকায় তিন ইউনিটে মোট ৮৫৩ শিক্ষার্থী বিষয় মনোনয়ন পেয়েছেন। বিশ্ববিদ্যালয় মাইগ্রেশান হয়ে অনেক শিক্ষার্থী জগন্নাথে ভর্তি হয়েও অন্য বিশ্ববিদ্যালয়ে চলে যাচ্ছে।

এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, পঞ্চম মেধা তালিকায় বিজ্ঞান বিভাগে ‘এ’ ইউনিটে ৬৬৫ জন, মানবিক বিভাগে ‘বি’ ইউনিটে ১৫৪ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ‘সি’ ইউনিটে ৩৪ জন শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে।

পঞ্চম মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ১৪ ডিসেম্বর হতে ১৬ ডিসেম্বর রাত ১১:৫৯ মিনিটের মধ্যে গুচ্ছের ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক ভর্তি সম্পন্ন করতে হবে। আর মূল কাগজপত্র জমা দিতে হবে ১৫ ডিসেম্বর ও ১৭ ডিসেম্বর এসএসসি ও এইচএসসি পরীক্ষা/ সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারীর জমা দিতে হবে, অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে। মূল নম্বরপত্র দুটি আবেদনকারীর নাম ও গুচ্ছের রোল নম্বর লিখা একটি এ৪ সাইজের খামে করে জমা দিতে হবে। ১৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে বিধায় সেদিন কাগজপত্র জমা দেওয়া যাবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে।

জানা গেছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্নাতক ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে ১১৫৫ টি আসন, ‘বি’ ইউনিটে ৮৫০ টি আসন ও ‘সি’ ইউনিটে ৬১০ টি আসন রয়েছে। এইবার ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে আসন প্রতি লড়ছেন ২২ জন, ’বি’ ইউনিটে আসন প্রতি ১২ জন এবং ‘সি’ ইউনিটে আসন প্রতি লড়েছেন ১১ জন শিক্ষার্থী।

ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ