Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৩রা বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবির সাবেক ভিসি ড. আলাউদ্দিন আহমেদ আর নেই

প্রকাশিত: ১৪ ডিসেম্বার ২০২২, ০৭:৪৬

ড. আলাউদ্দিন আহমেদ

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক ভিসি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক শিক্ষা উপদেষ্টা অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নেওয়া অবস্থায় মৃত্যুবরণ করেছেন তিনি।

অধ্যাপক ড. আলাউদ্দিন আহম্মদ আওয়ামী লীগের প্রার্থী হয়ে ১৯৯৯ সালের উপ-নির্বাচনে ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ (পাকুন্দিয়া-হোসেনপুর) বর্তমান কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে ১৮ জুলাই ১৯৯৮ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি প্রধানমন্ত্রীর শিক্ষা, রাজনৈতিক ও সামাজিক উন্নয়ন বিষয়ক সাবেক উপদেষ্টা হিসেবে কাজ করছেন।

অধ্যাপক ড. আলাউদ্দিন আহম্মদ কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া গ্রামের সন্তান। কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদের ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আকবর শাকিল ও বুরুদিয়া ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল এ তথ্য জানিয়েছেন।

তারা জানান, ড. আলাউদ্দিন আহম্মদের জানাজা আগামীকাল বুধবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় নিজ গ্রামের বুরুদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে।

ঢাকা, ১৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ