Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ৯ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবি'র ক্যাফেটেরিয়া চালু হতে এক মাসে বছর পার!

প্রকাশিত: ১৪ ডিসেম্বার ২০২২, ০৭:৩৫

বশেমুরবিপ্রবি'র ক্যাফেটেরিয়া

আর এস মাহমুদ হাসান, বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) এর কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া দীর্ঘদিন পেরিয়ে গেলেও আলোর মুখ দেখেনি। গত বছরের অক্টোবর মাসে বশেমুরবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব এক মাসের মধ্যে ক্যাফেটেরিয়া চালু করা হবে বলে জানান। তবে সে সময় অনেক আগেই পেরিয়ে গেছে। এক মাসের জায়গায় এক বছর পেরিয়ে গেলেও চালু হয় নি বশেমুরবিপ্রবির ক্যাফেটেরিয়া।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের প্রায় ১২ হাজার শিক্ষার্থী ক্যাফেটেরিয়া না থাকায় নানান সমস্যার সম্মুখীন হচ্ছেন। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে একবেলা খাবার খেতে লেগে যাচ্ছে গড়ে ৫০-৬০ টাকা। তবুও সেটা পাওয়ার জন্য ছুটতে হচ্ছে হলের ডাইনিং বা ক্যাম্পাসের বাইরের হোটেল গুলোতে। বাইরের হোটেলের চেয়ে হলের ডাইনিংয়ে কম খরচে খাবার মিললেও তা অনেক সময় বন্ধ থাকে কিংবা একটু দেরি হলেই খাবার ফুরিয়ে যায়। এতে এক দিক দিয়ে যেমন টাকা খরচ বেশি হচ্ছে অন্যদিকে সময় নষ্ট হচ্ছে অনেক।

সাধারণত সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত ক্লাস হয় সব বিভাগের শিক্ষার্থীদের। মাঝে কিছু সময় দুপুরের খাবারের বিরতি থাকে। সেই খাবারের জন্য শিক্ষার্থীদের দৌড়াতে হয় হল অথবা পাশের হোটেলে। ক্যাফেটেরিয়া থাকলে শিক্ষার্থীদের সময় এবং টাকা দুটোই বাঁচবে। শুধু শিক্ষার্থীই নয়, শিক্ষকদেরও পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। বাইরের খাবার খেয়ে অসুস্থও হয়েছেন অনেক শিক্ষক।

এ বিষয়ে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফজলে রাব্বি ক্যাম্পাসলাইভকে বলেন, "ক্লাসের বিরতিতে খেতে হলে দৌড়াতে হচ্ছে বাইরের হোটেলে। সেখানে যেতে আসতে বড় সময় চলে যাচ্ছে। আর ডিম বা ভাজি দিয়ে খেতেও ৫০ টাকা খরচ হচ্ছে। ক্যাফেটেরিয়া হলে এই সমস্যা থাকতো না। উপাচার্য স্যার গত বছরে কথা দিয়েছিলেন। সে সময় ব্যবস্থা নেওয়া গেলে শিক্ষার্থীরা অনেক উপকৃত হতো"।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ এ বিষয়ে ক্যাম্পাসলাইভকে জানান, "অনেক আগেই ক্যাফেটেরিয়া প্রশাসক নিয়োগ হয়েছে। এরপরও এখনো চালু হয় নি। তবে আগামী ১৬ই ডিসেম্বর বিজয় দিবসে ক্যাফেটেরিয়া চালু হতে পারে বলে শুনেছি। অনেক সীমাবদ্ধতার কারণে হয়তো ক্যাফেটেরিয়া চালুতে দীর্ঘায়িত হয়েছে"।

তবে এ মাসেই ক্যাফেটেরিয়া চালু করা হবে বলে গণমাধ্যমে উপাচার্য জানালেও নির্দিষ্ট সময় বলেননি।

ঢাকা, ১৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ