Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ডুয়েটে ‘ন্যাশনাল ইন্টিগ্রেটি স্ট্র্যাটেজি’ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশিত: ১৪ ডিসেম্বার ২০২২, ০৭:২৬

‘ন্যাশনাল ইন্টিগ্রেটি স্ট্র্যাটেজি’ বিষয়ক প্রশিক্ষণ

ডুয়েট লাইভ: ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ‘ন্যাশনাল ইন্টিগ্রেটি স্ট্র্যাটেজি’ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ডুয়েটের নৈতিকতা কমিটি ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কর্মশালাটির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান বলেন, দেশের সমৃদ্ধি ঘটলে অর্থের প্রবাহ বেড়ে যাওয়ায় দুর্নীতির অনুপ্রবেশ ঘটতে পারে। ফলে রাষ্ট্রের টেকসই উন্নয়নের সঙ্গে সঙ্গে নৈতিকতা ও মানবিক মূল্যবোধের চর্চা অত্যন্ত জরুরি। উন্নত রাষ্ট্রকে টেকসই করার জন্য নৈতিকতা, শুদ্ধাচার, মানবিক মূল্যবোধের মতো উপাদানগুলো আমাদের কাজে লাগাতে হবে।

তিনি বলেন, সর্বোপরি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন সংগ্রাম করেছেন দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য। বঙ্গবন্ধু যে আদর্শ বা ব্রত নিয়ে স্বাধীনতা এনে দিয়েছেন, সেই আদর্শ তথা সোনার বাংলা গড়ে তোলা আমাদের নৈতিক দায়িত্ব। তিনি সকলকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শনকে লালন করে দেশপ্রেমের মন্ত্রে উজ্জীবিত হয়ে প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নত রাষ্ট্র গড়ার আহ্বান জানান।

এছাড়া তিনি ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও তাঁদের পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধাসহ জাতীয় চার নেতা এবং মুক্তিযুদ্ধে সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

বিশ্ববিদ্যালয়ের নৈতিকতা কমিটির সদস্য-সচিব ও ফোকাল পয়েন্ট এবং আইকিউএসি-এর পরিচালক অধ্যাপক ড. মো. রাজু আহমেদের সভাপতিত্বে টেকনিক্যাল সেশনে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইনস্টটিউট অব ম্যানেজমেন্ট-এর অ্যাকাউন্টিং অ্যান্ড ফিনানসিয়াল ম্যানেজমেন্ট বিভাগের প্রধান ও সিনিয়র ম্যানেজমেন্ট কাউন্সিলর এম. আমিনুর।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল-এর সেকশন অফিসার তাপস রন্জন সরকারের সঞ্চালনায় কর্মশালাটিতে বিশ্ববিদ্যালয়ের সকল ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও অফিস প্রধানগণ অংশগ্রহণ করেন।

ঢাকা, ১৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ