Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিএনপির কর্মসূচি, ঢাবিতে ছাত্রলীগের সরব অবস্থান

প্রকাশিত: ১৪ ডিসেম্বার ২০২২, ০৪:৪৮

ছাত্রলীগের প্রতিবাদ মিছিল

ঢাবি লাইভ: সারাদেশে বিএনপি জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে ছাত্রলীগ। মঙ্গলবার (১৩ ই ডিসেম্বর) বেলা ১১ টার পর কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরীর নেতৃত্বে এ কর্মসূচি পালিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের সামনে থেকে মিছিল শুরু হয়ে মধুর ক্যান্টিন ও শাহবাগ প্রদক্ষিণ করে টিএসসির সামনে পায়রা চত্বরে শেষ হয়। এ সময় ছাত্রলীগের নেতা-কর্মীরা বিএনপি-জামায়াতের কর্মসূচিকে ‘নৈরাজ্য’ আখ্যা দিয়ে তাদের কর্মসূচির বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

কর্মসূচির বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী বলেন, গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে দেশের বিভিন্ন জায়গা থেকে ভাড়াটে সন্ত্রাসীদের এনে পুলিশের ওপর হামলা করে বিএনপি। গণতান্ত্রিক আন্দোলনের নামে বিএনপি তাদের কার্যালয়ে ককটেল, বোমাসহ অনেক অস্ত্রসস্ত্র মজুত করে। তারা পুলিশসহ সাধারণ মানুষের ওপর হামলা চালিয়ে আন্দোলনের নাম করে দেশে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, সমাবেশের নামে ১০ ডিসেম্বর তারা ঢাকাকে অস্থিতিশীল করার চেষ্টা করেছে। এখন তারা কর্মসূচির নাম দিয়ে সারা দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। বাংলাদেশ ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের এসব সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে রাজপথে সোচ্চার থাকবে।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার কমিটি না থাকায় সদ্য বিলুপ্ত হওয়া কমিটির বিভিন্ন নেতাদের উদ্যোগে টিএসসি, মধুর ক্যান্টিন, কার্জন হল, নীলক্ষেতসহ বিভিন্ন জায়গায় অবস্থান নিতে দেখা গেছে।

এর আগে ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় সক্রিয় অবস্থান নেয় ছাত্রলীগ।

ঢাকা, ১৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ