Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ৯ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, বিচার দাবিতে জাবিতে বিক্ষোভ

প্রকাশিত: ১২ ডিসেম্বার ২০২২, ০৪:০৯

বিচার দাবিতে জাবিতে বিক্ষোভ

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রত্নতত্ত্ব বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের এক শিক্ষার্থীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন এক ছাত্রী। এদিকে ওই শিক্ষার্থীর বিরুদ্ধে ওঠা এ অভিযোগ তদন্ত করে দ্রুত বিচার দাবিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

রবিবার (১১ ডিসেম্বর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর হতে এই বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে এসে শেষ হয়। গত ২১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী সেলে বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের এক ছাত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী।

অভিযোগ সূত্রে জানা গেছে, অভিযুক্ত ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের (৪৬ ব্যাচ) ছাত্র। অভিযুক্ত ছাত্রের সঙ্গে প্রেমের সম্পর্ক থাকাকালীন তাদের ব্যক্তিগত মুহূর্তের ছবি ইন্টারনেটে ভাইরাল করে দেওয়ার হুমকি প্রদানপূর্বক কয়েকবার ঐ ছাত্রীকে ধর্ষণ করে বলে অভিযোগপত্রে জানা যায়।

বিক্ষোভ মিছিলে চলচিত্র আন্দোলনের পাঠাগার ও পাঠচক্র বিষয়ক সম্পাদক ইরফানুল ইসলাম ইফতু বলেন, এমন নিপীড়ন আমরা মানতে পারি না। এই বিশ্ববিদ্যালয় কখনো নিপীড়কদের আস্তানা হবে না।

ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক অমর্ত্য রায় বলেন, প্রত্নতত্ত্ব বিভাগের একটা অভিযোগ আমরা শুনতে পাই। সেটা পরবর্তীতে সিন্ডিকেটে পাঠানো হয়। ধর্ষণের অভিযোগ কেনো সিন্ডিকেটে গুরুত্ব পায় না এটা আমাদের ভাবায়। আগামী সিন্ডিকেটে দ্রুততম সময়ের মধ্যে দোষীর শাস্তি এই প্রশাসন নিশ্চিত করবে এমনটাই আমাদের আরজি।

চলচ্চিত্র আন্দোলনের সহ-সাধারণ সম্পাদক সুদীপ্ত দে বলেন, আমরা দেখতে পাচ্ছি দীর্ঘদিন অতিবাহিত হয়ে গেলেও প্রশাসন ব্যবস্থা নিতে পারছে না। যে ভিক্টিম তার পরিবারকে নানাভাবে হুমকি দেওয়া হয়েছে। যতদিন পর্যন্ত এই বিচারকাজ শুরু না হচ্ছে ততোদিন পর্যন্ত ভিক্টিমও নিরাপদ নয়। আর যদি কাল বিলম্ব হয় তাহলে সেই ৯৮ এর আন্দোলন আবার জাহাঙ্গীরনগরে হবে।

ঢাকা, ১১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ