teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

জবি শিক্ষক সমিতির নির্বাচন ২১ ডিসেম্বর, ভোটার সংখ্যা ৬৭৫

প্রকাশিত: ৮ ডিসেম্বার ২০২২, ২১:১৭

ফাইল ছবি

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (জবিশিস) কার্যনির্বাহী-২০২৩ নির্বাচন এর তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২১ ডিসেম্বর (বুধবার) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নিয়ে শিক্ষক সমিতি তফসিল ঘোষণা করেছে। নির্বাচনে ১৫টি পদের বিপরীতে নির্বাচন করবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার ড. মো. আবদুল আলীম ক্যাম্পাসলাইভকে এসব তথ্য জানান। এর আগে তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়।

তিনি বলেন, "আজকে (৮ ডিসেম্বর) আমাদের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করার কথা ছিল আমরা তা প্রকাশ করেছি। মোট ৬৭৫ জন ভোটারের তালিকা প্রকাশ করেছি। অনেক শিক্ষক বাহিরে থাকায় চূড়ান্ত ভোটার তালিকা থেকে তাদের নাম বাদ দেওয়া হয়েছে।"

এর আগে বিজ্ঞপ্তিতে বলা হয়, 'খসড়া ভোটার তালিকা ৫ ডিসেম্বর প্রকাশ করা হবে এবং খসড়া ভোটার তালিকা সম্পর্কে আপত্তি ও নিষ্পতি ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হবে ৮ ডিসেম্বর।'

বিজ্ঞপ্তিতে আরো বলা আছে, মনোনয়নপত্র সংগ্রহ ১১ ডিসেম্বর থেকে শুরু হবে এবং ১২ ডিসেম্বর জমাদানের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে। মনোনয়নপত্র বাছাই ও প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে আগামী ১৫ ডিসেম্বর। ১৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করা যাবে। ওইদিনই বিকালে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

উল্লেখ্য যে, সর্বশেষ ৮ নভেম্বর ২০২১ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. আবুল হোসেন সভাপতি ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

ঢাকা, ০৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ