teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

নিটারের নতুন ছাত্রাবাসের জন্য শিক্ষার্থীদের নিকট নকশা আহ্বান

প্রকাশিত: ৭ ডিসেম্বার ২০২২, ২১:১৬

ন্যাশনাল ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ

নিটার লাইভ: ঢাকার সাভারে অবস্থিত ন্যাশনাল ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) ক্যাম্পাসে থাকা একমাত্র ছাত্রাবাসটি বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে বেশকিছু দিন। এদিকে বগত দিনের তুলনায় ক্যাম্পাসে ছাত্রচাপ বৃদ্ধি পেতে থাকায় পুরাতন ছাত্র ভবন এবং বর্ধিত ছাত্রভবন-১ এর পক্ষে এই বিশাল ছাত্র চাপ সামলানো সম্ভব হচ্ছে না। যার ফলশ্রুতিতে নতুন ছাত্রাবাসের প্রয়োজন আরো প্রকট হয়েছে। এরই ধারাবাহিকতায় নিটার প্রশাসন নতুন ছাত্রাবাস নির্মানের সিদ্ধান্ত নিয়েছেন।

গত ৬ ডিসেম্বর নিটারের বর্তমান রেজিস্ট্রার আহমেদ ইকবাল রেজা সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে মাধ্যমে নিটারে অধ্যয়নরত শিক্ষার্থীদের কাছে ইংরেজি বর্নমালা L আকৃতির পাঁচতলা বিশিষ্ট একটি এবং উক্ত পাঁচতলার পিছনে পুরাতন অধ্যক্ষ মহদয়ের ভবন অবধি অন্য একটি পাঁচতলা ভবনের 3D মডেলের আহ্বান করা হয়েছে।

অফিস আদেশে আরো মনে করে দেয়া হয় বিগত দিনে নিটারের মূলতোরনের ডিজাইন নিটারের অধ্যয়নরত প্রাক্তন শিক্ষার্থীদের দ্বারাই করা হয়েছিলো। যা নিটার গভর্নিং বডি কতৃক বহুল প্রশংসিত ও পুরষ্কৃতও হয়েছিলো। নিটার প্রশাসন এবারও এমনই সারা চান নিটারে অধ্যয়নরত এবং প্রাক্তন শিক্ষার্থীদের কাছ থেকে।

উক্ত ডিজাইন তৈরির জন্য যাবতীয় প্রয়োজনীয় তথ্যের জন্য মেইনটেনেন্স ইঞ্জিনিয়ার মোঃ আশরাফ আলীর সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। আগামী ১৩ ডিসেম্বর, রোজ মঙ্গলবারের মধ্যে 3D মডেল প্রস্তুত করে নির্ধারিত মেইলে প্রেরনের আহ্বান করা হয়েছে। এবং নিটার অধ্যক্ষ মহোদয় কতৃক বাছাইকৃত সেরা ডিজাইন কে পুরষ্কৃত করা হবে বলে জানানো হয়েছে।

নিটারের ছাত্রাবাস নির্মানের লক্ষ্যে গৃহীত পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থীরা। এবং ডিজাইন করতে সক্ষম এমন শিক্ষার্থীরা উক্ত দুইটি ভবনের ডিজাইন করার লক্ষ্যে প্রস্তুতি শুরু করেছেন বলে জানা গেছে। নিটারের সাধারণ শিক্ষার্থীদের আশা ডিজাইনকৃত দুইটি ভবনের মাধ্যমে বহুদিন ধরে চলে আশা আবাসন সমস্যার সমাধান হবে নিটারে এবং নিটারে শিক্ষা গ্রহনের পরিবেশ আরো বৃদ্ধি পাবে।

ঢাকা, ০৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ডিবি//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ