teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

জবির স্নাতক ভর্তির চতুর্থ মেধা তালিকা প্রকাশ

প্রকাশিত: ৭ ডিসেম্বার ২০২২, ২০:৪৬

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তির চতুর্থ মেধা তালিকা ও তৃতীয় মাইগ্রেশন লিস্ট প্রকাশ হয়েছে। চতুর্থ মেধা তালিকায় তিন ইউনিটে নতুন করে মোট ৪০৭ শিক্ষার্থী বিষয় মনোনয়ন পেয়েছেন।

বুধবার (৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় অফিসিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, চতুর্থ মেধা তালিকায় বিজ্ঞান বিভাগে ‘এ’ ইউনিটে ২৫৯ জন, মানবিক বিভাগে ‘বি’ ইউনিটে ১১৯ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ‘সি’ ইউনিটে ২৯ জন শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে।

চতুর্থ মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের বিজ্ঞপ্তি প্রকাশের দিন হতে ১০ ডিসেম্বরের মধ্যে গুচ্ছের ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক আবেদন সম্পন্ন করতে হবে। আর মূল কাগজপত্র জমা দিতে হবে ৮ ডিসেম্বর হতে ১১ ডিসেম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষা/ সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারীর জমা দিতে হবে, অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে। মূল নম্বরপত্র দুটি আবেদনকারীর নাম ও গুচ্ছের রোল নম্বর লিখা একটি এ৪ সাইজের খামে করে জমা দিতে হবে।

ইতোমধ্যে প্রাথমিক ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্ষেত্রে প্রযোজ্য: গুচ্ছভুক্ত কোন বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে প্রাথমিক ভর্তি সম্পন্ন করে থাকলে পুনরায় ভর্তি হবার প্রয়োজন হবে না। তবে আবেদনকারী একই সঙ্গে অন্য এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য নির্বাচিত হলে তার ভর্তি অন্য বিশ্ববিদ্যালয় স্থানান্তর করতে পারবে।

আবেদনকারীকে নিজ দায়িত্বে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে গুচ্ছের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন ৭ ডিসেম্বর দুপুর ১২টা থেকে ১০ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে সম্পন্ন করতে হবে। সেক্ষেত্রে কোনো বিশ্ববিদ্যালয়ে সশরীরে উপস্থিত হওয়ার প্রয়োজন নেই। মূল কাগজপত্র যে বিশ্ববিদ্যালয়ের জমা আছে সেখানেই থাকবে।

ভর্তি পদ্ধতি সংক্রান্ত বিস্তারিত তথ্য ও প্রাথমিক ভর্তি সম্পন্ন করার প্রয়োজনীয় বিবরণ যথাক্রমে GST Admission System এবং GST Admission Guideline এ প্রদত্ত থাকবে।

ঢাকা, ০৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ