Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৫ই মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

জবিতে সাংবাদিকদের উপর ছাত্রলীগের হামলা

প্রকাশিত: ৫ ডিসেম্বার ২০২২, ০৮:২৩

সাংবাদিকদের উপর জবি ছাত্রলীগের হামলা

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের মারামারির ভিডিও করতে গিয়ে সাংবাদিকদের ওপর হামলা করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ হামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পত্রিকার চার সাংবাদিকে মারধর করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। হামলার নের্তৃত্বে ছিলেন জবি শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরায়েজি ও সাধারণ সম্পাদক এস এম আখতার হোসেন। তবে হামলার সময়ে মাথা ঠিক না থাকায় সাংবাদিকদের বিএনপি-জামায়াতের এজেন্ট আখ্যা দিয়ে মারধর করেছেন বলে জানিয়েছেন সভাপতি ইব্রাহিম ফরায়েজি।

রোববার (৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ও ভিক্টোরিয়া পার্কের সামনে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের থেকে জানা যায়, এদিন দুপুর ২ টা ৪০ মিনিটে বিএনপি নেতা ইশরাকের গাড়ি বহরে হামলা করে জবি ছাত্রলীগ কর্মীরা। পরবর্তীতে এসময় দৈনিক নয়া শতাব্দীর জবি প্রতিনিধি তোহা ইসলাম ভিডিও করার সময় তার মোবাইল ফোন কেড়ে নিয়ে তার উপর অতর্কিত হামলা করে ছাত্রলীগের কর্মীরা।

পরবর্তীতে ক্যাম্পাসের অন্যান্য সাংবাদিকেরা হামলাকারীকে চিহ্নিত করতে গেলে ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজির নেতৃত্বে আবারো সাংবাদিকদের উপর অতর্কিত হামলা করে সভাপতি গ্রুপের কর্মী সুজন দাশ অর্ক, দশম ব্যাচ এর ছাত্রলীগ কর্মী তুর্য ও চিঠি কমিটির কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক রায়হান কবির।

এসময় চারজন সাংবাদিক গুরুতর আহত হয়। তারা হলেন-নয়া শতাব্দীর তোহা ইসলাম, সমকালের ইমরান হুসাইন, ঢাকা পোস্টের মাহাতাব লিমন ও ভোরের কাগজের প্রতিনিধি রকি আহমেদ। তারা বর্তমানে সলিমুল্লাহ মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে হামলার স্বীকার নয়া শতাব্দির বিশ্ববিদ্যালয় প্রতিনিধি তোহা ইসলাম বলেন, আমরা পেশাগত দায়িত্ব পালন করতে গেলে প্রথমে আমার উপর অর্তকিত হামলা করেছে। কেন আমি ছবি ও ভিডিও করতে গেছি তা নিয়ে জেরা করতেই আমার উপর হামলা করেছে। ক্যাম্পাসে যদি আমরাই নিরাপদ না থাকি সাধারণ শিক্ষার্থীরা কিভাবে নিরাপদ থাকে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এ হামলার বিচার চাই।

হামলার শিকার সমকাল প্রতিবেদক ইমরান হুসাইন বলেন, " দুই পক্ষের সংঘর্ষকালীন সময়ে সংবাদ সংগ্রহ করতে ঘটনাস্থলে গেলে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আমাদের উপর হামলা চালান। এসময় কিল ঘুষি ও লাথি দিয়ে শাখা সভাপতি বলেন, সাংবাদিকরা সব বিএনপি জামাতের এজেন্ডা বাস্তবায়ন করতে এসেছে।

এ হামলার ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আহসান জোবায়ের বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলার ঘটনা দুঃখজনক। আমাদের ৪ জন সাংবাদিক আহত অবস্থায় চিকিৎসাধীন আছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আমরা জানিয়েছি। খুব দ্রুতই জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নিবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন।

এবিষয়ে জবি শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম বলেন, "ছাত্রদলের হামলার পর আমাদের দুই নেতাকর্মী আহত হয়। তাই মাথা ঠিক ছিল না।"

ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ