Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবিতে ইশরাকসহ ছাত্রদল-ছাত্রলীগের পাল্টাপাল্টি হামলা

প্রকাশিত: ৫ ডিসেম্বার ২০২২, ০৫:০৭

জবিতে ইশরাকসহ ছাত্রদল-ছাত্রলীগের পাল্টাপাল্টি হামলা

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সঙ্গে সূত্রাপুর থানা ছাত্রদলের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিএনপির নেতা ইশরাক হোসেন ও স্থানীয় ছাত্রদল লিফলেট বিতরণ করতে পুরাণ ঢাকায় আসলে জবি ছাত্রলীগের সাথে পাল্টাপাল্টি হামলা হয়। এ ঘটনায় ছাত্রদলের দুইজনকে আটক করা হয়। এর মধ্যে একজন সূত্রাপুর থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এবং আরেকজন ছাত্রদল কর্মী মনোয়ার হোসেন। রোববার (৪ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে তা নিয়ন্ত্রণ করে।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্যমতে জানা যায়, বিএনপির নেতা ইশরাক হোসেন ও তার নেতাকর্মীরা লিফলেট বিতরণ করতে আসে এবং সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকে। এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এসে বাঁধা দিলে ছাত্রদল তাঁদের উপর চড়াও হয়। পরে উভয়ে পাল্টাপাল্টি হামলা চালায়।

জানা যায়, এ ঘটনায় উভয় পক্ষের আট নয়জন নেতাকর্মী আহত হয়। ছাত্রলীগের আহত কর্মীকে বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে প্রাথমিক চিকিৎসা শেষে অ্যাম্বুলেন্সের মাধ্যমে হাসপাতাল পাঠানো হয়।

সূত্রাপুর থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আহত নেতা জানান, "আমরা ইশরাক ভাইয়ের সাথে লিফলেট বিতরণ করতে বের হই। লিফলেট বিতরণ শেষ করে এদিকে এসে ইশরাক ভাইকে বিদায় দেওয়ার সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আমাদের উপর অতর্কিত হামলা চালায়। পরে পুলিশ এসে আমাকে উদ্ধার করে।"

জগন্নাথ বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক (এসআই) হাসান মাতাব্বর বলেন, "বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে ইশরাক হোসেন ও তার নেতাকর্মীরা জনসংযোগ করে। এসময় জবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা এসে বাঁধা দিলে তারা হামলা করে। এরপরে ক্যাম্পাস থেকে প্রায় এক দেড়শো নেতাকর্মী এসে তাদের ধাওয়া করে এবং পাল্টা হামলা করে। তখন আমরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি এবং কয়েকজন কে আটক করি।"

এবিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, "ক্যাম্পাসের সামনে ছাত্রদল এসে সরকার বিরোধী স্লোগান দিলে আমাদের ছোট ভাইয়েরা গিয়ে তা বাঁধা দেয়। তখন তারা (ছাত্রদল) হামলা চালায়। এরপরে ক্যাম্পাস থেকে আরো নেতাকর্মী গিয়ে তাদের প্রতিহত করে।"

ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ