teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি ২০২৩, ২১শে মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক পেলেন ঢাবির ১৫ শিক্ষার্থী

প্রকাশিত: ৩০ নভেম্বার ২০২২, ১৯:০৮

স্বর্ণপদক প্রদান

ঢাবি লাইভ: ‘এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক’ লাভ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণিত বিভাগ এবং ফলিত গণিত বিভাগের ১৫জন মেধাবী শিক্ষার্থী। বিএস (সম্মান) ও এমএস পরীক্ষায় অসাধারণ সাফল্যের জন্য এই পদক প্রদান করা হয়েছে।

স্বর্ণপদক পাওয়া শিক্ষার্থীরা হলেন– মো. জসিম উদ্দিন, রুমানা বিনতে আজগর, আদিব শাহরিয়ার জামান, ইবতিদা তাহেরা আজিজ, শাহ মোহাম্মদ সুজা-উদ-দৌলা, আসমা আক্তার আঁখি, মনিকা ইসলাম খান, মো. শরিফ হোসেন, নাজিয়া আফরিন, সুচি চাকী, মো. রিফাত হাসান রুবেল, শরিফুল ইসলাম, সাদিয়া আম যমুনা, সাবরিনা রশিদ ও মো. মাসুদ রানা।

বুধবার (৩০ নভেম্বর) এএফ মুজিবুর রহমান গণিত ভবন মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এই স্বর্ণপদক তুলে দেন ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাবির গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শহীদুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন–বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি অধ্যাপক ড. নায়লা কবির। স্বাগত বক্তব্য দেন ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শওকাত আলী। এসময় এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের অন্যতম ট্রাস্টি খুশি কবির উপস্থিত ছিলেন।

ভালো ফলের সঙ্গে নৈতিক ও মানবিক মূল্যবোধের সংমিশ্রণ ঘটিয়ে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, শিক্ষার্থীদের অর্জিত জ্ঞানকে মানব কল্যাণ এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজে লাগাতে হবে। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখার জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

ঢাকা, ৩০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ