Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবিতে ব্যবস্থা নেই বিশ্বকাপ খেলা দেখার, শিক্ষার্থীদের ক্ষোভ

প্রকাশিত: ২৩ নভেম্বার ২০২২, ২৩:৩৮

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি লাইভ: প্রতি ৪ বছর পর আয়োজিত হওয়া বিশ্বকাপ ফুটবল উপলক্ষ্যে দেশের সকল সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে শুরু হয়েছে প্রাণচাঞ্চল্য। দেশের প্রায় প্রতিটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও হলে বিশ্বকাপ দেখার সুযোগ থাকলেও দেশের অন্যতম বৃহৎ বিদ্যাপীঠ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে নেমে এসেছে হতাশা। ছেলেদের কোনো হল না থাকা এবং ক্যাম্পাসে বিশ্বকাপ দেখার কোনো ব্যবস্থা না করায় জবি শিক্ষার্থীদের বিশ্বকাপ ফুটবল দেখার কোনো সুযোগ নেই।

জানা যায়, দেশের প্রায় প্রতিটি সরকারি বিশ্ববিদ্যালয়ে আবসিক ব্যাবস্থা থাকলেও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছেলেদের কোনো আবাসন ব্যাবস্থা নেই। ফলে বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী মেসনির্ভর। এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিশ্বকাপ ফুটবল দেখার একমাত্র উপায় নির্দিষ্ট পরিমাণ টাকা দিয়ে বিভিন্ন ওয়েবসাইটে সাবস্ক্রিপশন কিনে মোবাইলে খেলা দেখা। ফলে আর্থিক সমস্যায় থাকা শিক্ষার্থীদের খেলা দেখার সুযোগ নেই বললেই চলে।

এ বিষয়ে হতাশা প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী বনমালী ক্যাম্পাসলাইভকে বলেন, "আমরা অধিকাংশ শিক্ষার্থীই মেসে থাকি, হল না থাকায় আমাদের খেলা দেখার কোনো সুযোগ নেই। শিক্ষার্থী অবস্থায় প্রতিদিন টাকা দিয়ে মোবাইলে খেলা দেখাটা আমাদের জন্য কস্টকর। বিশ্ববিদ্যালয়ে কোনো আয়োজন থাকলে আমাদের জন্য ভালো হতো।"

বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষার্থী বিভু দেবনাথ ক্যাম্পাসলাইভকে জানান, "বিশ্ববিদ্যালয় জীবনে একবারই বিশ্বকাপ আসে। সবাই মিলে উৎসবমুখর পরিবেশে খেলা দেখতে পারলে ভালো লাগতো। বিশ্ববিদ্যালয়ে কোনো আয়োজন না থাকা আমাদের জন্য হতাশাজনক।"

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল ক্যাম্পাসলাইভকে বলেন, "বিশ্ববিদ্যালয়ে খেলা দেখানোর কোনো আয়োজন বা পরিকল্পনা নেই। সবার যার যার মতো খেলা দেখে নিবে। যেহেতু অনাবাসিক বিশ্ববিদ্যালয়, তাই গভীর রাত পর্যন্ত খেলা দেখানো যাবেনা। আমরা কোনো আয়োজন করছি না।"

ঢাকা, ২৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ