Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বার্জার অ্যাওয়ার্ড পেলেন ঢাবির ৮ শিক্ষার্থী

প্রকাশিত: ২১ নভেম্বার ২০২২, ০৫:৩৮

বার্জার অ্যাওয়ার্ড পেলেন ঢাবির ৮ শিক্ষার্থী

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদভুক্ত প্রত্যেক বিভাগের ৮ শিক্ষার্থীকে ‘২৭তম বার্জার তরুণ শিল্পী’ পুরস্কার প্রদান করা হয়েছে। সৃজনশীল ও শ্রেষ্ঠ শিল্পকর্মের জন্য তাদেরকে এই পুরস্কার প্রদান করা হয়। রোববার (২০ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুষদের ওসমান জামাল মিলনায়তনে প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কারপ্রাপ্তদের হাতে পদক, সনদপত্র ও প্রাইজমানি তুলে দেন।

এসময় অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ জয়নুল গ্যালারীতে তরুণ শিল্পীদের শিল্পকর্ম নিয়ে আয়োজিত প্রদর্শনী উদ্বোধন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদ এবং বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড যৌথভাবে এই অনুষ্ঠান আয়োজন করে।

চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী এবং চিফ সেলস্ অ্যান্ড মার্কেটিং অফিসার মোহসিন হাবীব চৌধুরী বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ পদকপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘এ ধরনের উদ্যোগ শিল্পচর্চার বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এতে শিক্ষার্থীরা ভালো ভালো কাজ ও সৃজনশীল শিল্পকর্ম তৈরিতে উৎসাহ পেয়ে থাকে।’

দেশের নানা অর্জনে শিল্পীদের অনবদ্য অবদান তুলে ধরে তাদের দেখানো পথ অনুসরণ করে শিল্পচর্চায় নিয়োজিত থাকার জন্য তিনি চারুকলার শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। একই সাথে শিল্পকর্মের মূল্যায়ন ও শিল্পের প্রতি সম্মান স্বরূপ এই অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহযোগিতা করায় তিনি বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান।

ঢাকা, ২০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ