Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
উদ্বোধন করলেন রাষ্ট্রপতি...

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তন শুরু

প্রকাশিত: ১৯ নভেম্বার ২০২২, ২৩:৫৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তন

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তন শুরু হয়েছে। সমাবর্তনের উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ। শনিবার বেলা ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে তিনি অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রবীর কুমার সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত আছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।

এ ছাড়া অনুষ্ঠানে সিনেট, সিন্ডিকেট ও অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং অধিভুক্ত ও উপাদানকল্প কলেজের অধ্যক্ষ-ইনস্টিটিউটের পরিচালকরা উপস্থিত আছেন।

অনুষ্ঠানের উদ্বোধন শেষে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ করা হয় এবং স্বাগত সংগীত ও নৃত্য পরিবেশন করা হয়। এরপর ঢাবির একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী নোবেল বিজয়ী অধ্যাপক ড. জ্যঁ তিরলকে ডক্টর অব লজ ডিগ্রি প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুরোধ করলে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য তার অনুমোদন করেন।

পরে রাষ্ট্রপতির কাছ থেকে ডক্টর অব লজ ডিগ্রি গ্রহণ করেন অধ্যাপক ড. জ্যঁ তিরল। ডিগ্রির সনদে অধ্যাপক তিরলের কাছ থেকে স্বাক্ষর নেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ। এর আগে সমাবর্তনের শোভাযাত্রা করেন আচার্য।

ঢাকা, ১৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ