Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবি শিক্ষার্থীদের সংহতি জানিয়ে জবিতে মানববন্ধন

প্রকাশিত: ১৮ নভেম্বার ২০২২, ০৬:৩৪

জবিতে মানববন্ধন

জবি লাইভ: দাবি আদায়ে আন্দোলন করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইন্সটিটিউটের শিক্ষার্থীরা। এবার তাদের সংহতি জানিয়ে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) চারুকলা বিভাগের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার প্রাঙ্গণে বিভিন্ন ব্যানার হাতে মানববন্ধন করে তারা। এসময় শিক্ষার্থীরা চবির চারুকলা ইন্সটিটিউটকে মূল ক্যাম্পাসে স্থান্তরের দাবি জানান।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানান, চারুকলা ইন্সটিটিউটকে মূল ক্যাম্পাসে স্থানান্তর করতে হবে। বিশ্ববিদ্যালয়ের একটা ডিপার্টমেন্ট কখনো বিশ্ববিদ্যালয় থেকে আলাদা হতে পারে না। ক্যাম্পাসের পরিবেশ শহরের ইন্সটিটিউটে নেই। ছবি আকার পরিবেশ ছাত্রদের অধিকার। সে অধিকার ফিরিয়ে দিতে হবে।

তারা আরও বলেন, সব ডিপার্টমেন্ট মিলেই একটা বিশ্ববিদ্যালয়। একটা পরিবার। সব ডিপার্টমেন্টের সঙ্গে মিলেমিশে পরিবারের মতো থাকবে সেটাই স্বাভাবিক। কিন্তু চবির চারুকলার শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় থেকে পুরোপুরি বিচ্ছিন্ন। এটা কোনো সংস্কৃতি হতে পারে না। তাদের মূল ক্যাম্পাসে ফিরিয়ে আনতে হবে।

এর আগে ২ নভেম্বর শ্রেণিকক্ষে ছাদের প্লাস্টার খসে পড়ার পর ইনস্টিটিউটের বিভিন্ন অব্যবস্থাপনা নিয়ে আন্দোলনে নামেন চারুকলার শিক্ষার্থীরা। ওই দিনই ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি, মানববন্ধন ও মিছিল করেন তারা।

তবে তাদের দেওয়া ২২ দাবি না মানায় গত ৯ নভেম্বর শুরু হয় শহর থেকে চারুকলা ইনস্টিটিউটকে চবির মূল ক্যাম্পাসে ফিরিয়ে নেয়ার দাবিতে আন্দোলন। বিষয়টি সমাধানে ১১ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা আবদুল্লাহ মামুনকে প্রধান করে ১৪ সদস্যের কমিটি গঠন করে চবি প্রশাসন।

ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ